নমুনা পরীক্ষা বাড়তেই চট্টগ্রামে শনাক্ত বেড়ে ৭৬, মৃত্যু ১

চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা বাড়তেই বেড়েছে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের সংখ্যা। তবে মৃত্যু সংখ্যা আগের দিনের মতোই রয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৬ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর আগের দিন সোমবার (২০ সেপ্টেম্বর) একদিনে ২৭ জন আক্রান্ত হয়েছিল।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ এক হাজার ৩৮৮ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৪৫৭ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৭ হাজার ৯৩১ জন রয়েছেন। অন্যদিকে, করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ২৮৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০৮ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৭৫ জন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে নতুন করে আরও ১ জনের মৃত্যু হয়েছে।

এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। পরদিন ২৮ জুলাই এ সংখ্যা দাড়ায় ১৭ জন। ২৯ জুলাই ১৭ জন এবং তার আগে গত ২০ জুলাই ১৫ জন এবং ১১ জুলাই ১৪ জনের মৃত্যু হয়েছিলো। তাছাড়া গতকাল সোমবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রামে ১ জনের মৃত্যু হয়েছিলো।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব, চট্টগ্রামের ১১টি ল্যাবে মোট ১ হাজার ৭৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৫১৩ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৬ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ৫০ জন এবং বিভিন্ন উপজেলার ২৬ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে যারা আক্রান্ত হয়েছেন এর মধ্যে রাউজানে ৪ জন, ফটিকছড়িতে ২ জন, হাটহাজারী ৮, সীতাকুণ্ড ৫ জন, লোহাগাড়া ১ জন, আনোয়ারা ১ জন, পটিয়া ২ জন এবং বোয়ালখালীতে ৩ জন আক্রান্ত শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে নতুন করে ১৯ জনের পজিটিভ রিপোর্ট আসে। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪ জনের নমুনা পরীক্ষা করা হলেও পজিটিভ আসেনি।

একই সময়ে চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪ জনের করোনা শনাক্ত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ০৮ জনের পজেটিভ। এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

গত ২৪ ঘন্টায় জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ০১ জনের পজিটিভ আসে। এদিন এন্টিজেন টেসেট নমুনা পরীক্ষা হয়নি। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৬ জনের নমুনা পরীক্ষায় ২ জনের পজিটিভ আসে।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১ জনের পজিটিভ আসে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২ জনের পজেটিভ আসে এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। তাছাড়া ল্যাব এইডে ৭ জনের নমুনা পরীক্ষা হলেও পজিটিভ আসেনি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!