নবজাতকের ঠিকানা, ময়লার স্তুপ থেকে ছোট মণি নিবাসে

সাপ্তাহিক ছুটি শেষে রোববার প্রথম কর্ম দিবস। সকাল থেকেই সবাই ব্যস্ত কর্মক্ষেত্রে। এসময় হঠাৎ নবজাতকের কান্নার প্রতিধ্বনি ভেসে আসে। শুরু হয় কৌতূহলী জনতার এদিক ওদিক খোঁজাখুঁজি। অবশেষে দেখতে পান ময়লা- আবর্জনার স্তুপে ফুটফুটে এক নবজাতক। তার কান্নার ধ্বনি-প্রতিধ্বনিতে মুখরিত চট্টগ্রাম নগরের বায়েজিদ এলাকা।

রোববার (১৯ জানুয়ারি) সকাল পৌনে ১১টায় বায়েজিদ বোস্তামী থানার পশ্চিম শহীদনগর ওয়েল মিলস জি সি ফ্যাক্টরির পাশে ময়লার স্তুপে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতক মেয়ে শিশুকে উদ্ধার করে বায়েজিদ থানা পুলিশ।

ময়লার স্তুপে পড়ে থাকা নবজাতক বিষয়ে স্থানীয় লোকজন খবর দিলে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ ঘটনাস্থলে এসে ওই নবজাতককে উদ্ধার করে।

ময়লার স্তুপ থেকে নবজাতক উদ্ধার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বায়েজিদ থানার এসআই শাহ আলম।

তিনি বলেন, নবজাতককে উদ্ধার করে অক্সিজেনস্থ প্লাজমা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চমেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক নবজাতকের শারীরিক অবস্থা ভালো বলে চিকিৎসা সনদ দিয়েছেন।

বায়েজিদ থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, যেই মানুষ এই নিকৃষ্ট কাজটি করেছে ভালো করে নি। আমরা শিশুটি উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে পরিচর্যার জন্য চমেক হাসপাতাল সমাজসেবা পরিচালকের কার্যালয়ের মাধ্যমে ছোট মণি নিবাসে হস্তান্তর করেছি।

নবজাতকের বিষয়ে জানতে চাইলে প্রশান্তির হাসি দিয়ে তিনি বলতে শুরু করেন, ফুটফুটে মেয়েটা দেখতে খুব মায়াবি। অন্যরকম ভালো লাগা কাজ করছে অবোধ বাচ্চাটাকে বাঁচাতে পেরেছি। দোয়া করি যাতে অনেক বড় হয় জীবনে।

আরএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!