আমাদের গল্পকথা ও বাসাসপের সাহিত্য আড্ডা

নজরুলের ১২০তম জন্মবার্ষিকীতে

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে আমাদের গল্পকথা ও বাসাসপের আয়োজনে নজরুল সাহিত্যকর্ম বিষয়ক আলোচনা সভা, ইফতার ও সাহিত্য আড্ডা অনুষ্টিত হয়েছে।

শনিবার (২৫ মে) বিকেল চারটায় চট্টগ্রাম বন্দর কলেজের অডিটরিয়ামে আমাদের গল্পকথার চট্টগ্রাম বিভাগীয় কমিটি এবং বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিবার (বাসাসপ) চট্টগ্রাম মহানগরী শাখার যৌথ উদ্যোগে বাসাসপ চট্টগ্রাম মহানগরী শাখার পরিচালক কবি প্রভাষক শ্রাবন্তী বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘আমাদের গল্পকথা চট্টগ্রাম বিভাগীয় কমিটির সমন্বয়ক সাহিত্য ও সমাজকর্মী আবু নোমান মোহাম্মদ হাফিজুল্লাহ।

নজরুল সাহিত্যের উপর বক্তব্য রাখেন বাসাসপ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক কবি ও কথাশিল্পী মুহাম্মদ ইয়াকুব, আমাদের গল্পকথার সিনিয়র কেন্দ্রীয় পরিচালক কবি মাসুদ পারভেজ এবং বাসাসপ কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক (সংগঠক) আবৃত্তিকার কামাল উদ্দিন জিকু।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সাম্প্রদায়িকতা শুধু ধ্বংসই ডেকে আনে। কবি ছিলেন স্বাধিকার, স্বাধীনতা আন্দোলন ও শোষিত গণমানুষের কবি। তাই তাঁকে বিদ্রোহী ,সাম্যবাদী, সর্বহারার কবি, প্রেমের কবি, গানের কবি ইত্যাদি নানা অভিধায় ভূষিত করা হয়।

এছাড়াও আলোচনা ও আবৃত্তি করেন আমাদের গল্পকথা চট্টগ্রাম বিভাগীয় কমিটির পরিচালক কবি তানভীর শিকদার, কবি নেজাদ, কবি মিজান ফারাবী এবং কবি আবদুল্লাহ তারেক প্রমুখ।

আরএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!