নগর প্রবেশ—৩ মোড়ে কড়া নজরে ৩ ম্যাজিস্ট্রেট, ২০ মামলা

লকডাউন কার্যকরে সকাল থেকেই মাঠে নেমেছে জেলা প্রশাসন। নগরের তিন প্রবেশপথ সহ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে মোট ২০টি মামলায় তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৫ এপ্রিল) সকালে এ অভিযান পরিচালিত হয়েছে।

করোনা সংক্রমণ রোধে রোববার (৪ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত লকডাউন ঘোষণা করে সরকার। লকডাউনের প্রথমদিন নগরের অক্সিজেন মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় তিনি মাস্ক না পরার দায়ে তিনি ৪ জন সিএনজি অটোরিকশা চালককে ৮০০ টাকা, আরোহীকে ৬০০ টাকা ও যাত্রী পরিবহনের দায়ে ১টি বাসকে ৫০০ টাকা জরিমানা করেন। মোট এগারটি মামলায় এক হাজার নয়শ টাকা জরিমানা করা হয় এখানে।

অন্যদিকে নগরের একে খান মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুনের নেতৃত্ব পরিচালিত অভিযানে মোট আট মামলায় এক হাজার দুইশ টাকা জরিমানা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াছমিনের নেতৃত্বে আগ্রাবাদ এলাকায় একটি গণপরিবহনকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এ তিন স্পটে মোট ২০টি মামলায় তিন হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে সোমবার বিকেলে নগরের জিইসি মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী, আগ্রাবাদে নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছেইন মুহাম্মদ ও চকবাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস লকডাউন কার্যকরে অভিযান পরিচালনা করছেন।

সিএম/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!