নগর পুলিশের অনুমতি ছাড়া ‘সেহেরি নাইট’ করা যাবে না

রমজানে নগরীতে ‘সেহেরি নাইট’ আয়োজন করতে হলে নগর পুলিশের পূর্বানুমতি নেওয়া বাধ্যতামূলক করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

রোববার (৫ মে) নগর পুলিশের গণসংযোগ শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবিত্র রমজান মাসে নগরীর কোথাও কোথাও ‘সেহেরি নাইট’এর (সেহেরি খাওয়ানোর অনুষ্ঠান) আয়োজন করা হয়ে থাকে। আসন্ন রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগরীতে কোন প্রতিষ্ঠান বা ব্যক্তি যদি ‌’সেহেরী নাইট’ করতে চান তাহলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ‘সিটি স্পেশাল’ ব্রাঞ্চ থেকে পূর্বানুমতি গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগ পেয়ে গত বছরের ৭ জুন জিইসি কনভেনশন হলে আয়োজিত সেহেরি নাইট বন্ধ করে দেয় পুলিশ। সেহেরি নাইটের নামে গান, জাদু, নৃত্যসহ নানা আয়োজন ছিল তাতে। এতে চট্টগ্রামের বিভিন্ন রেস্টুরেন্ট ছাড়াও ঢাকা থেকেও অনেক প্রতিষ্ঠান যোগ দেয়। মোট ৪০টি স্টলে অনুষ্ঠিত হয় এ মেলার আয়োজন। ইকো নামের একটি ইভেন্ট প্রতিষ্ঠানের আয়োজনে ফাহিদ, আজাহার, ইফতি, সানতু ও তামজিদ নামের পাঁচ তরুণ এ আয়োজনের মূলে ছিলেন। রঙ প্রস্তুতকারক প্রতিষ্ঠান এলিট পেইন্ট ছিল ওই সেহেরি নাইটের মূল স্পন্সর প্রতিষ্ঠান। ওই সেহেরি নাইট শুরুর পর রমজানের পবিত্রতা নষ্ট হওয়ার অভিযোগে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা হওয়ার পর খুলশী থানা পুলিশ ওই সেহেরি নাইট বন্ধ করে দেয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!