নগর ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা

নগর ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা 1নগর ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা 2প্রতিদিন ডেস্ক : মঙ্গলবার চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণ বন্ধের প্রতিবাদে পুলিশ ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে আসামি করে দুটি মামলা হয়েছে।

সুইমিংপুল প্রকল্প এলাকায় ভাঙচুরের ঘটনায় ব্যবস্থাপক শফিবুল ইসলাম স্বপন ও পুলিশের ওপর হামলার ঘটনায় এসআই মহিউদ্দিন রতন বাদী হয়ে বুধবার সকালে কোতোয়ালী থানায় মামলা দুটি দায়ের করেন।

কোতোয়ালি থানার ওসি মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার বিকেলে নগরীর আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণের প্রতিবাদে ছাত্রলীগের কর্মসূচিকে ঘিরে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশের কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও আহত করাসহ বিভিন্ন ধারা অন্তর্ভুক্ত করে এই মামলা দায়ের করা হয়েছে।

কোতোয়ালি থানার এসআই রোকেয়া পারভীন জানান, দুই মামলায় ৫৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও সাড়ে ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ জানান, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে দুই মামলাতেই আসামি করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণ বন্ধের প্রতিবাদে পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কাজির দেউড়ি এলাকায় রাস্তার পাশের দোকান ও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এই সংঘর্ষের ঘটনায় পুলিশসহ কমপক্ষে ২৫ জন আহত হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির ভাষ্য, খেলার মাঠ সংরক্ষণের জন্য আমরা আগে থেকেই আন্দোলন করে আসছি। আমাদের আজকের কর্মসূচিও পূর্বঘোষিত। কিন্তু পুলিশ আমাদের ওপর অন্যায়ভাবে হামলা করেছে। এতে ৩ ছাত্রলীগকর্মী গুলিবিদ্ধ হওয়াসহ ১৫ জন আহত হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!