নগরেও স্বাস্থ্যবিধি মানছে না গণপরিবহন, ব্যক্তিগত গাড়িতে লোকাল যাত্রী

চালক, হেলপারের মুখে নেই মাস্ক, যানবাহনে ছিটানো হচ্ছে না জীবাণুনাশক ওষুধ, নেই যাত্রীদের হাতে হ্যান্ড স্যানিটাইজ স্প্রে করার ব্যবস্থা। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই সড়কে দাবড়িয়ে বেড়াচ্ছে গণপরিবহন ও ব্যক্তিগত যানবাহন। তাই স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে মাঠে নেমেছে জেলা প্রশাসন।

শুক্রবার (৩ জুন) সকাল ১০টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো উমর ফারুকের নেতৃত্বে নগরের বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। অভিযানে স্বাস্থ্যবিধি না মানার দায়ে বিভিন্ন যানবাহনকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, নগরীর জিইসি মোড় ও ওয়াসা মোড়ে গিয়ে দেখা যায়, বাস, সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন গণপরিবহনে চালক, হেলপার যাত্রী কেউ স্বাস্থ্যবিধি মানছে না। এমন কী ব্যক্তিগত গাড়িতেও না। এসব গণপরিবহনে সুরক্ষা সামগ্রীর বালাই নেই। সিটের অর্ধেক খালি রাখার নিয়ম থাকলেও কোনও কোনও সিটে ১ জনের জায়গায় ৩ জনকেও বসতে দেখা গেছে। অভিযোগ পেয়েছি, যাত্রীরা স্বাস্থ্যবিধি ও সুরক্ষা সামগ্রীর কথা বললে চালক, হেলপার যাত্রীদের মারতে তেড়ে আসে।

তিনি বলেন, অভিযানে স্বাস্থ্যবিধি না মানার দায়ে গণপরিবহনের ১০ চালককে ৩ হাজার টাকা ও ব্যক্তিগত নোহা গাড়িতে যাত্রী পরিবহন এবং সিএনজি অটোরিকশায় অধিক যাত্রী পরিবহনের দায়ে চালক ও যাত্রীসহ আরও ১০ জনকে ১ হাজার টাকা জরিমান করা করেছি। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সতর্ক করেছি।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!