নকল স্যানিটাইজার কারবারী র‍্যাবের হাতে আটক

হ্যান্ড স্যানিটাইজার। করোনাভাইরাস সংক্রমণের পর থেকেই এই জীবাণুনাশকের সঙ্গে পরিচিতি ঘটে প্রায় সবারই। এ সময় এর চাহিদাও বেড়ে যায় বহুগুণে। আর এ সুযোগে বাজারে রমরমা হয়েছে নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা। দোকানে দোকানে পসরার মত সাজিয়ে রাখা হচ্ছে নানা রঙের-ঢঙের বোতলের স্যানিটাইজার। কিন্তু এসব আসল নাকি নকল তা বোঝার উপায় নেই। নানা মোড়কে আবৃত এসব হ্যান্ড স্যানিটাইজার কিনে ঠকছে মানুষ।

রোববার (১৯) রাতে নকল স্যানিটাইজার তৈরির করে বাজারজাতকারী এক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর শপিং কমপ্লেক্স মার্কেটের সামনে থেকে পারভেজ হাসান (২৯) নামে এই ব্যবসায়ীকে আটক করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৩০ লিটার নকল স্যানিটাইজার। পাশাপাশি তার কাছ থেকে সাড়ে তিন হাজার বোতল উদ্ধার করা হয়।

পারভেজ হাসানের বাড়ি চট্টগ্রামের বহদ্দারহাট এলাকায়। তার বাবার নাম মো. ইউসুফ।

এ বিষয়ে র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘গতকাল রাতে গোপন খবর পেয়ে চিটাগং শপিং কমপ্লেক্স মার্কেটের সামনে একটি অস্থায়ী দোকানে তল্লাশী চালানো হয়। এ সময় তিনটি প্লাস্টিকের কন্টেইনারে মোট ৩০ লিটার নকল হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যায়। পারভেজ হাসান নামে এক ব্যবসায়ীকে এসব স্যানিটাইজার বিক্রির উদ্দেশ্য রেখেছিল। সেখান থেকে সাড়ে ৩ হাজার খালি বোতলও উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে পাঁচলাইশ থানায়।’

মুআ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!