নকল চাবিতে খুলছে তালা, চোরচক্রের সন্ধানে পুলিশ

বাসায় তালা ঝুলিয়ে নিশ্চিন্তে বাইর থেকে ঘুরে আসার সুযোগ নেই। কারণ কৌশলে সে তালা খুলে নির্বিঘ্নে চুরি করে যাচ্ছে একটা চক্র। নগরীর পূর্ব ফিরোজশাহ এলাকায় কৌশলে নকল চাবি দিয়ে তালা খুলে একটি বাসায় চুরির চেষ্টাকালে বুধবার (৩০ অক্টোবর) রোকসানা বেগম (২৮) নামে এক নারীকে গ্রেপ্তার করে আকবর শাহ থানা পুলিশ। এসময় তার কাছ থেকে ৩১৬টি নকল চাবি উদ্ধার করা হয়।

জানা যায়, রোকসানা বেগম ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার মোল্লাবাড়ির রবিউল ইসলামের স্ত্রী।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান দৈনিক চট্টগ্রাম প্রতিদিনকে জানান, ফিরোজশাহ কলোনির চতুর্থ তলা ভবনের একটি বাসার তালা নকল চাবি দিয়ে খুলে চুরি করার সময় স্থানীয় লোকজন ও পুলিশের সহযোগিতায় রোকসানা বেগমকে গ্রেপ্তার করা হয়। ধারণা করা হচ্ছে, তাদের একটি চক্র রয়েছে, যারা এভাবে নকল চাবি তৈরি করে তার সাহায্যে বিভিন্ন বাসায় ঢুকে চুরি করে যাচ্ছে।

চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় বাসা-বাড়িতে নকল চাবির সাহায্যে তালা খুলে নগদ টাকা, স্বর্ণালংকার ও দামী মালামাল চুরি করতেন বলে রোকসানা আক্তার পুলিশকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

ওসি আরো বলেন, এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত আছে। এ ব্যাপারে আকবরশাহ থানায় মামলা হয়েছে। রোকসানা আক্তারকে কোর্টে চালান করা হয়েছে।

এসএএস/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!