দোকানের বাইরে তালা ভেতরে ক্রেতা, আড়াই লাখ টাকা জরিমানা

যতই দিন যাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবুও সর্তক হচ্ছে না লোকজন। ঈদকে কেন্দ্র করে প্রশাসনের সাথে লুকোচুরি খেলায় মেতেছে ক্রেতা-বিক্রেতারা। এই লুকোচুরি খেলা বন্ধ করতে এবং করোনাভাইরাসের সংক্রমণ রোধে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন স্থানীয় কাউন্সিলরদের নিয়ে প্রতিনিয়ত পরিচালনা করছে অভিযান। বন্ধ করে দেওয়া হয়েছে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান।

মঙ্গলবার (১৯ মে) দুপুর থেকে বুধবার (২০ মে) দুপুর ১২টা পর্যন্ত উপজেলার একাধিক স্থানে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসময় আদায় করা হয়েছে প্রায় ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা। সিলগালা করা হয়েছে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান।

এ বিষয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, যতই দিন গড়াচ্ছে চকরিয়ায় করোনা আক্রান্তে সংখ্যা বাড়ছে। এজন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন নিয়মনীতি জারি করা হয়েছে। কিন্তু লক্ষ্য করা গেছে, কিছু অসাধু ব্যবসায়ী সামাজিক দূরত্ব না মেনে ব্যবসা করছে। তাই উপজেলার বদরখালী বাজার, হারবাং বাজার, বরইতলী বাজার, ডুলাহাজারা বাজারসহ আরও কয়েকটি ইউনিয়নের বাজারে অভিযান চালিয়েছি। এসময় প্রায় ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছি এবং বেশ কয়েকটি দোকান সিলগালা করে দিয়েছি।

তিনি আরও বলেন, অভিযান চালাতে গিয়ে দেখা গেছে, পৌরশহরের কিছু কিছু অসাধু ব্যবসায়ী গ্রামে গিয়ে দোকান খুলে বসেছে। তারা প্রতিদিন সেহেরি খাওয়ার পর থেকে দোকান খুলে ব্যবসায় চালাচ্ছে। ওইসব দোকানদাররা দোকনে কাস্টমার ঢুকিয়ে ভেতর থেকে তালা লাগিয়ে দেয়। খবর পেয়ে ওইসব এলাকায় অভিযান চালিয়ে দোকানদারদের কাছ থেকে জরিমানা, মুচলেখা ছাড়াও বেশ কয়েকটি দোকান সিলগালা করে দিয়েছি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!