দোকানিকে ব্যস্ত রাখে দুজন, টাকা হাতিয়ে চম্পট দেয় আরেকজন

চট্টগ্রামে কৌশলী চোরচক্রের ফাঁদে দোকানিরা

চট্টগ্রাম নগরীর পশ্চিম ফিরোজশাহ কলোনি এলাকায় দোকান খোলা দেখে সেখানে আসেন অজ্ঞাতনামা চার ব্যক্তি। এর মধ্যে দুজন খেলনা কেনার অজুহাত দেখিয়ে দোকানদারকে ব্যস্ত রাখেন। আরেকজন দোকানদারের পিছনে রাখা ছোট হ্যান্ডব্যাগটি হাতিয়ে নেন। সেই ব্যাগের ভেতরে ছিল নগদ ২ লাখ ৪০ হাজার টাকা। ছিল আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্রও। দোকানদার কিছু বুঝে ওঠার আগেই চোরচক্রের এই চার সদস্যই হাওয়া হয়ে যান কৌশলে।

গত ১৮ সেপ্টেম্বরের এই ঘটনায় অভিযোগ পাওয়ার পর ওই চক্রটিকে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় আকবরশাহ থানা পুলিশ। শেষ পর্যন্ত চোরাই মালামালসহ সংঘবদ্ধ চোরচক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেলে গ্রেপ্তার হওয়া এই ছয়জন হলেন— মো.আলমগীর (২৭), মনজুর আলম (২৫), মো. লিটন (২৬), মো. শওকত (২৬), আব্দুস শুকুর মানিক (২৬) এবং ছগির ওরফে সাগর (৫২)।

পুলিশ জানায়, গত ১৮ সেপ্টেম্বর আকবরশাহ থানার পশ্চিম ফিরোজশাহ এলাকায় একরামুল করিমের দোকানে আসেন অপরিচিত চার ব্যক্তি। এর মধ্যে দুজন ব্যক্তি খেলনা দেখার অজুহাত দেখিয়ে দোকানদারকে ব্যস্ত করে রাখে। এই ফাঁকে আরেকজন দোকানদারের হ্যান্ডব্যাগটি সরিয়ে ফেলে। ব্যাগের ভেতরে থাকা নগদ ২ লাখ ৪০ হাজার টাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে চোরচক্রের ৪ সদস্যই পালিয়ে যায়। এরপরই ওই দোকানদার বুঝতে পারেন, তিনি চোরচক্রের প্রতারণার শিকার হয়েছেন।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহির হোসেন বলেন, রোববার বিকেলে পেশাদার চোরচক্রের ছয় সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। থানায় মামলা দায়েরের পর তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নগরের বিভিন্ন এলাকা থেকে এই ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গ্রেপ্তারকৃতরা ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। তাদের কাছ থেকে নগদ টাকাসহ বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়।

তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান ওসি।

আরএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!