দেশ প্রযুক্তিগতভাবে অনেক এগিয়ে গেছে

দেশ প্রযুক্তিগতভাবে অনেক এগিয়ে গেছে 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উপলক্ষ্যে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় এ অনুষ্টান অনুষ্টিত হয়। তথ্য প্রযুক্তি দিবসকে ঘিরে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ ‘মোহনা’ মিলনায়তনে এক আলোচনা সভায় অংশ নেন।
চকরিয়া উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হকের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ্ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
এসময় বক্তরা বলেন, সরকার দেশকে প্রযুক্তিগতভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিরলশভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য সন্তান ও প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ড.সজিব ওয়াজেদ জয় এ সেক্টরকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। আজ বাংলাদেশ প্রযুক্তিগতভাবে অনেক দুর এগিয়ে গেছে।
তথ্য প্রযুক্তির এ যুগে মফস্বলের সাধারণ মানুষ থেকে শুরু করে স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে তাদের প্রয়োজনীয় কাজ করছেন নিজ এলাকায় বসে।
এতে আরো বক্তব্য রাখেন- চকরিয়া সহকারী কমিশনার (ভুমি) খন্দকার মো.ইখতিয়ার উতিদ্দন আরাফাত, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ আবুল মনসুর, উপজেলা ডিজিটাল সেন্টারের কর্মকর্তা তাহমিদা আক্তারসহ বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তারা।
পরে দেশ সেরা উদ্যোক্তা নির্বাচিত হওয়ায় উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্ত হেফাজ উদ্দিনকে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!