দেশে বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড

আগ্রাবাদে প্রকৌশলী প্রবীর কুমার সেন

মঙ্গলবার (২১ মে) রাত নয়টায় দেশে এযাবৎকালের সর্বোচ্চ রেকর্ড পরিমাণ ১২ হাজার ৫৩৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) বিতরণ দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন।

বুধবার (২২ মে) বাংলাদেশ অবসর প্রাপ্ত বিদ্যুৎ কর্মজীবী কল্যাণ সমিতি চট্টগ্রাম শাখার (বাঅবিককস) বার্ষিক সাধারণ সভা (এজিএম),ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ কথা জানান।

বাঅবিককস এর সভাপতি প্রকৌশলী ডিএস বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডেও সদস্য (পিঅ্যান্ডডি) প্রকৌশলী আজহারুল ইসলাম বলেন, ‘বর্তমানে সেবা খাতগুলোর মধ্যে বিদ্যুৎ অন্যতম সফল একটি বিভাগ। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টার কারণেই বিদ্যুৎ সেক্টর আজ একটি ভালো অবস্থায় দাঁড়িয়েছে। ১৯৭২ সালের উৎপাদন ক্ষমতা মাত্র ৩০০ মেগাওয়াট ছিল। শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২১ হাজার ৫০০ মেগাওয়াট। আমরা বিদ্যুৎকর্মীরাও শেখ হাসিনার প্রতিশ্রুতি ‘ঘরে ঘরে বিদ্যুতের দ্যুতি’ শ্লোগানকে বুকে ধারণ করে নিরন্তর কাজ করে যাচ্ছি।’

বিশেষ অতিথির বক্তব্যে প্রবীর কুমার সেন বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়কে আরও বেগবান করতে চাই। বিদ্যুৎ খাতকে জনবান্ধব করে গড়ে তুলতে চাই। আমাদের সব সময়েই লক্ষ্য ছিল মান সম্মত গ্রাহক সেবা প্রদান। আজও সে লক্ষ্যে আমরা প্রাণন্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। রমযানেও যেন গ্রাহকরা মান সম্মত এবং নির বিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পায়, সে লক্ষ্যে ইতোমধ্যেই আমরা বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করেছি।’

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আগ্রাবাদস্থ বিজয় হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাঅবিককস চট্টগ্রাম শাখার সহ-সভাপতি মো. হেলালউদ্দিন, যগ্ম-মহাসচিব প্রকৌশলী প্রদীপ কান্তি বিশ্বাস, সাংগঠনিক সচিব প্রকৌশলী তরুণ তপন দত্ত, দপ্তর সচিব প্রকৌশলী প্রমোতোষ বড়ুয়া, নির্বাহী সদস্য প্রকৌশলী নন্দন মিত্র তালুকদার ও রাজা মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে ২০১৭-১৮ অর্থ বছরের মহাসচিবের বার্ষিক কর্মকাণ্ডের প্রতিবেদন এবং অর্থ-সচিবের আর্থিক ও নিরিক্ষা প্রতিবেদন উত্থাপন করা হয়।

এমএ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!