দেশের জন্য এসএম ইউসুফ অনেক কিছু করেছেন : মোসলেম উদ্দিন

দেশের জন্য এসএম ইউসুফ অনেক কিছু করেছেন : মোসলেম উদ্দিন 1এহসান আল-কুতুবী : দেশের জন্য এসএম ইউসুফ অনেক কিছু করেছেন। তিঁনি ত্যাগী ও আদর্শিক নেতা ছিলেন। তাঁর রাজনীতিক জীবন থেকে শিক্ষা নিয়ে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দিন ।
তিঁনি সোমবার মুক্তিযুদ্ধে বিএলএফ’র আঞ্চলিক কমান্ডার এসএম ইউসুফ এর স্মরণে দোয়া মাহফিল ও স্মরণসভায় এসব কথা বলেন।

মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, দেশের জন্য এসএম ইউসুফ অনেক কিছু করেছেন। যদিও বর্তমান প্রেক্ষাপটে রাজনীতিতে ত্যাগের মূল্যায়ন কম। মধ্যবিত্ত পরিবারের সন্তানেরা তো সামনে রাজনীতি করতে পারবে না। আদর্শিক রাজনীতি বর্তমানে খুব কম। ক্রমাগত দেশের উন্নয়ন অব্যাহত থাকলেও কিছু বিশেষ লোকের কারণে প্রধানমন্ত্রীর এ অর্জন ধবংস হচ্ছে। যা কখনো কাম্য নয়। প্রত্যেক পরিবার ও এলাকায় মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে জঙ্গিবাদকে প্রতিহত ঐক্যবদ্ধ হওয়ারও আহবান জানান তিনি।

মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের কমান্ডার মোহাম্মদ সাহাব উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রিয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এম এ মনসুর, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিটের মোজাফফর আহমদ, মহানগর আওয়ামী লীগের সভ-সভাপতি মুক্তিযোদ্ধা নাঈম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, ফটিকছড়ির মুক্তিযুদ্ধকালীন কমান্ডার আনোয়ারুল আজিম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, মুক্তিযোদ্ধা এম এন ইসলাম, মাওলানা ফজল আহম্মদ প্রমুখ।

মুক্তিযোদ্ধা একেএম আলাউদ্দিনের সঞ্চালনায় সভায় মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের কমান্ডার মোহাম্মদ সাহাব উদ্দিন বলেন, এসএম ইউসুফ দেশের স্বাধীনতা যুদ্ধের একজন অকুতোভয় সৈনিক। মুক্তিযুদ্ধে যার বলিষ্ট নেতৃত্বে পাকিস্তানী দোসরের কাছ থেকে এ দেশ স্বাধীন হয়েছে। দেশের জন্য তিনি অনেক ত্যাগ স্বীকার করেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!