দুর্দিনে মানুষের পাশে দাঁড়ানো মহৎ কাজ: এম রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও ‘মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’-এর উদ্যোক্তা এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ‘দুর্দিনে মানুষের পাশে দাঁড়ানো মহৎ কাজ। বঙ্গবন্ধুর আর্দশের একজন সৈনিক এবং জননেত্রী শেখ হাসিনার একজন রাজনৈতিক কর্মী হিসেবে সবসময় আমি মানুষের পাশে থাকার চেষ্টা করি।’

তিনি বলেন, ‘করোনাকালীন সময়ে আমি নগরীর বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে এবং বিভিন্ন জায়গায় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, জীবাণুনাশক স্প্রেসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছি। করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ, পত্রিকায় লেখালেখি এবং ডিজিটাল মাধ্যমে আমি মানুষকে করোনা বিষয়ে সচেতন করেছি।’

শুধু তাই নয়. করোনা রোগীদের চিকিৎসার জন্য আমি যখন ‘মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’ করার উদ্যোগ গ্রহণ করি, তখন আমাকে সমাজের বিভিন্ন মানবিক মানুষরা মানবিকতার হাত বাড়িয়েছেন। বিভিন্নভাবে সহায়তা করেছেন উৎসাহ যুগিয়েছেন। সকলের অন্তরিক সহযোগিতার ফলে ৩ মাস ধরে আমরা করোনা রোগীসহ বিভিন্ন রোগীকে সেবা দিতে পেরেছি।

শনিবার ৩ অক্টোবর করোনা রোগীদের চিকিৎসার সেবার লক্ষ্যে স্থাপিত নগরীর বাকলিয়ার ‘মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’ আনুষ্ঠানিকভাকে বন্ধ ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, গত ২৭ জুন-২০২০ইং থেকে ৩০ সেপ্টেম্বর-২০২০ইং পযন্ত ১১৫ জন করোনা রোগী ‘মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’ এ ভর্তি হয়েছিলো। আউটডোরে সেবা দেওয়া হয়েছে ১৭০ জন রোগীকে। একজন রোগী ভর্তি হওয়ার পর থেকেই চিকিৎসা,ঔষুধ, অক্সিজেন, ইসিজি, সিটিজি এবং সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকেলের নাস্তা ও রাতের খাবার বিনামূল্যে দেওয়া হয়েছে। রোগীদের বিনোদনের জন্য টেলিভিশন এবং জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকার ব্যবস্থা করা হয়েছে। যে সকল রোগী অন্যরোগে আক্রান্ত ছিলো তাদেরকে বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে নিয়ে গিয়ে দেখানো এবং বিভিন্ন পরীক্ষা নিরিক্ষাসহ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ সময় তিনি মুক্তি করোনা আইসোলেশন সেন্টারের প্রশাসনিক কর্মকর্তা, চিকিৎসক, নার্স, ওয়ার্ড বয়, আয়া, স্বেচ্ছাসেবক এবং যারা বিভিন্নভাবে মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। মুক্তি করোনা আইসোলেশন সেন্টারের সমন্বয়ক ইফতেখার চৌধুরী, ইনচার্জ তন্ময় ধর, সুপারভাইজার নিশান দাশসহ অন্যান্য স্টাফদেরকে সম্মাননা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম, ৩৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ চৌধুরী বাহাদুর, ১৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আলী নেওয়াজ পিন্টু, ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর লায়ন এম.আশরাফুল আলম, ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুল মোনাফ. কাউন্সিলর প্রার্থী নুরুল আলম মিয়া, কাউন্সিলর প্রার্থী শাহিন আক্তার রোজী, ডা.রবিউল হোসেন চৌধুরী, ডা.মো. মিজানুর রহমান, ডা. মো. ফরহাদ, ডা. মো. রিয়াজ, মহানগর আওয়ামী লীগ নেতা বখতেয়ার আলম, বাকলিয়া থানা আওয়ামী লীগ নেতা আবদুর রহিম, ইসমাইল চৌধুরী সেলিম, সাবেক ছাত্রনেতা এন. মোহাম্মদ রণি, বেসরকারী কারা পরিদর্শক আজিজুর রহমান, সাবেক ছাত্রনেতা ফরহাদ আলম রিন্টু, আবদুর রাজ্জাক,সাহেদুল আলম শাহেদ,রফিকুর ইসলাম রুবু, মোহাম্মদ সালাউদ্দিন, মো.আজিজুর রহমান।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!