দুবাই-আবুধাবিতে বাংলাদেশ বিমানের ফ্লাইট ১৩ জুলাই শুরু

৬ জুলাই থেকে দুবাই-আবুধাবি আন্তর্জাতিক রুটে বিমানের স্বাভাবিক ফ্লাইট চালুর ঘোষণা দিলেও বিমানের দুবাই অফিস ৫ জুলাই এক বিবৃতিতে ১৬ জুলাই পর্যন্ত সকল ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছিল। এতে টিকেট কেটেও যাত্রীদের ভ্রমণ অনিশ্চিত হয়ে পড়ে। বৃহস্পতিবার (৯ জুলাই) দুবাইস্থ বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার দিলীপ কুমার চৌধুরীর স্বাক্ষরিত আগামী ১৩ জুলাই থেকে আবারও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স স্বাভাবিক ফ্লাইট চালুর কথা জানালেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জুলাই থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে সপ্তাহে সোম, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট পরিচালনা করা হবে। আর ঢাকা-আবুধাবি-ঢাকা রুটে ১৪ জুলাই থেকে সপ্তাহে মঙ্গল, বুধ ও শুক্রবার নিয়মিত ফ্লাইট চলবে। দিলীপ কুমার চৌধুরী আরও জানান, আগের ফ্লাইট বাতিল হলেও ক্রয় করা টিকেটের মূল্য যাত্রীরা চাইলে ফেরত নিতে পারবেন অন্যথায় ফ্লাইট স্বাভাবিক হলে আগামী এক বছরের মধ্যে যেকোনো সময় ওই টিকেটে ভ্রমণ করতে পারবেন।

এদিকে, দুবাইয়ে ভ্রমণ ইচ্ছুক ১০ দেশের যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক সঙ্গে রাখার কথা জানিয়েছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গত ৭ জুলাই থেকে আন্তর্জাতিক পর্যটকদের জন্য দুবাই বিমানবন্দর খুলে দেয়ার পর কর্তৃপক্ষ এই তথ্য সংযোজন করে। এতে জানানো হয়, দুবাইগামী যাত্রীরা অনধিক ৯৬ ঘন্টার মধ্যে পাওয়া করোনা নেগেটিভ সনদ সঙ্গে রাখতে হবে। বাংলাদেশসহ এই তালিকায় রয়েছে ভারত, আফগানিস্তান, পাকিস্তান, মিশর, ইরান, ফিলিপাইন, রাশিয়ান ফেডারেশন, তাঞ্জানিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, নির্দিষ্ট এই ১০টি দেশ থেকে যারা এমিরেটস এয়ারলাইন্সের মাধ্যমে ভ্রমণ করতে চায় তারা স্থানীয় সরকার কর্তৃক অনুমদিত হাসপাতাল থেকে অথবা দেশে আমিরাত সরকার কর্তৃক মনোনীত যেকোনো পরীক্ষাগার থেকে পাওয়া করোনা নেগেটিভ ফলাফল বহন করতে হবে।

গত ১৫ জুন থেকে যুক্তরাজ্য ও কাতারে এবং পরবর্তী সময়ে আরব আমিরাতে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক। পরে ২১ জুন থেকে যুক্তরাজ্যের লন্ডনে বিমানের ফ্লাইট চলাচল শুরু হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!