দুদিন পর ঘুম ভাঙল চট্টগ্রাম নগর ছাত্রলীগের, ৬ লাইনের বিবৃতিতে ৪ ভুল

ঢাকা কলেজের ছাত্রদের ওপর হকারদের হামলার ঘটনার দুদিন পর ঘুম ভাঙল চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের। তবে হামলার নিন্দা জানিয়ে দেওয়া মাত্র ৬ লাইনের সেই বিবৃতিতেও রয়েছে ৪টি ভুল। যদিও এসবকে তেমন কোনো ‘ভুল’ মনে করছেন না নগর ছাত্রলীগের নেতারা।

বুধবার(২০ এপ্রিল) নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের স্বাক্ষরে প্রকাশিত এই বিবৃতিতে দেখা গেছে এমন কাণ্ড।

বিবৃতির বিষয়টি নিশ্চিত করেছেন নগর ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক আশরাফ উদ্দীন টিটু।

দেশের প্রধান ছাত্রসংগঠনের গুরুত্বপূর্ণ একটি ইউনিটের ৬ লাইনের একটি বিবৃতিতে কেন একাধিক ভুল— এমন প্রশ্নে যথারীতি দোষটা ‘কম্পিউটার অপারেটর ও পলিটিক্যাল ছোট ভাইদের’ কাঁধে দায় চাপিয়ে নগর ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক বলেন, ‘আমাদের তো অনেক কাজ। আমরা এগুলো নিজেরা লিখি না। এগুলো ছোট ভাইরা কম্পিউটারের দোকানদারকে দিয়ে টাইপ করিয়ে নেয়। ওরা ভুল করছে মনে হয়।’

৬ লাইনের সেই বিবৃতিতে ‘পিচ্ছিল’ শব্দটিকে লেখা হয়েছে ‘পিচ্চিল’ হিসেবে। অন্যদিকে ‘গৌরবান্বিত’কে লেখা হয়েছে ‘গৌরবানিত্ব’। এভাবে ‘ন্যাক্কার’কেও লেখা হয়েছে ‘নক্কর’। বিবৃতির শেষ লাইনটিতে যে ‘চট্টগ্রাম’ শব্দটি আছে সেটিতে ছিল ব্যাকরণগত ভুল। এক্ষেত্রে ‘চট্টগ্রাম’ শব্দের পরিবর্তে হবে ‘চট্টগ্রামের’।

বিএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!