দুদকের মামলায় ব্যবসায়ী আমিনের সম্পত্তি জব্দ, স্থগিত ব্যাংক হিসাবও

আয়ের উৎসবিহীন সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়েরের পর টেকনাফের ইয়াবা ব্যবসায়ীর তালিকাভুক্ত মোহাম্মদ আমিনের সম্পত্তি জব্দ ও ব্যাংক হিসাব স্থগিত করার আদেশ দিয়েছে আদালত।

রোববার (২৮ জুলাই) চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ মো.আকবর হোসেন মৃধা দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন বলে জানিয়েছেন দুদকের কৌঁসুলি কাজী ছানোয়ার আহমেদ।

তিনি বলেন, ইয়াবা ব্যবসায়ী আমিনের সম্পদ ক্রোক আবেদনের শুনানি হয়েছে। আদালত আমাদের বক্তব্যে সন্তুষ্ট হয়ে মোহাম্মদ আমিনের মালিকানাধীন নগরীর খুলশী থানার ষোলশহর মৌজার দুই শতাংশ জমি, একটি প্রিমিও মডেলের প্রাইভেট কার ও একটি মাইক্রোবাস জব্দের নির্দেশ দেন। পাশাপাশি ইউসিবিএল ব্যাংকের নগরীর ও আর নিজাম রোড শাখা এবং মুরাদপুর শাখা দুটি ব্যাংক হিসাব ফ্রিজ (স্থগিত) করার আদেশ দিয়েছেন।

২২ জুলাই (সোমবার) মোহাম্মদ আমিনের সম্পত্তি ক্রোক ও ব্যাংক হিসাব স্থগিত চেয়ে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-সহকারী পরিচালক শরিফ উদ্দীনের আবেদনের ভিত্তিতে শুনানি হয়। এর আগে গত ১৯ জুন তিনি নিজে বাদি হয়ে ইয়াবা ব্যবসায়ী আমিনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন। ২২ মে দুদকের পক্ষ থেকে ইয়াবা আমিনের বিরুদ্ধে মামলা করার অনুমোদন দেওয়া হয়।

দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় করা মামলায় আমিনের বিরুদ্ধে ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি অর্জনে ‘অসৎ উদ্দেশ্যে তথ্য গোপন করে ভিত্তিহীন বা মিথ্যা তথ্য প্রদানের’ অভিযোগ আনা হয়েছিল।

একইসাথে জ্ঞাত আয়ের উৎসের সাথে সঙ্গতি না থাকা ছয় কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকা স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগও করা হয়। এছাড়া সম্পদের হিসাব চেয়ে তার স্ত্রীকেও নোটিশ দেওয়া হয়েছে।

অভিযুক্ত মোহাম্মদ আমিন টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ডেইল পাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে। চট্টগ্রাম মহানগরীর ওআর নিজাম রোড এলাকার ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকেন।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!