দুদকের অভিযান: সাগরিকা শিপইয়ার্ড ও এসএইচ এন্টারপ্রাইজকে জরিমানা

পরিবেশ ধ্বংস ও নিয়ম-কানুন না মেনে আমদানি করা স্ক্র্যাপ জাহাজ কাটার দায়ে চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই শিপ ব্রেকিং ইয়ার্ডকে জমিরানা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৮ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর অভিযানে নেতৃত্বে দেন নিবার্হী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহাবুল আলম। এ সময় দুই শিপ ব্রেকিং ইয়ার্ডকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

২৭ আগস্ট দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয় থেকে এ ব্যাপারে একটি নিদের্শনা পরিপ্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়। দুদকের সহকারী পরিচালক হুমায়ুন কবীরের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক রতন কুমার দাশ, উপ-সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন ও মুহাম্মদ জাফর সাদেক শিবলী।

দুদকের অভিযান: সাগরিকা শিপইয়ার্ড ও এসএইচ এন্টারপ্রাইজকে জরিমানা 1

দুর্নীতি দমন কমিশন জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক হুমায়ুন কবীর চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘দুদকের প্রধান কার্যালয়ের একটি অভিযোগের প্রেক্ষিতে বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে সাগরিকা শিপ ব্রেকিং ইয়ার্ডকে ১০ হাজার টাকা ও এসএইচ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ম্যাক করপোরেশন ও আরেফিন এন্টারপ্রাইজের বিরুদ্ধে পরিবেশ ক্ষতি করে আমদানিকৃত জাহাজ কাটা অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

তিনি আরও বলেন, ‘অভিযোগ সত্যাতা পাওয়া এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জন্য সুপারিশ করা হবে।’

অভিযান উপস্থিত ছিলেন বিস্ফোরক অধিদফরের ইন্সপেক্টর তোফাজ্জল হোসেন, কলকারখানার অধিদফতরের সহকারী মহাপরিচালক ডা. বিশ্বজিৎ রায়সহ সীতাকুন্ড থানার পুলিশ সদস্যরা।

আজাদ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!