দুই স্কুল বন্ধ করে বাঁশখালীতে আওয়ামী লীগের শোকসভা, মঞ্চে হাস্যরস

চট্টগ্রামের বাঁশখালীতে দুই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের পাঠদান বন্ধ রেখে শোকসভা করেছে আওয়ামী লীগ। শোকসভার কারণে বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম পুরোটা সময় বন্ধ থাকে।

দুই স্কুল বন্ধ করে বাঁশখালীতে আওয়ামী লীগের শোকসভা, মঞ্চে হাস্যরস 1

বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের ব্যানারে ওই শোকসভার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১১টা থেকে শোকসভা শুরু হয়। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য প্রয়াত মোছলেম উদ্দিন আহমেদের মৃত্যুতে এর আয়োজন করা হয়। ওই সময় দুই স্কুলের শিক্ষার্থীদের পাঠদান বন্ধ রেখে ছুটি দেওয়া হয়। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন অভিভাবকরা।

অভিভাবকরা বলছেন, স্কুলের অল্প দূরত্বে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ও তাদের নিজস্ব মাঠ রয়েছে। সেখানে তারা শোকসভা করতে পারতো। শোকসভার জন্য পাঠদান বন্ধ রাখা উচিত হয়নি।

শোকসভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে প্রধান অতিথি করা হয়। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

জানা গেছে, সোমবার (১৩ মার্চ) ওই মাঠে বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন ও মা-সমাবেশ করতে মঞ্চ তৈরি করা হয়। ওই মঞ্চে মঙ্গলবার শোকসভা অনুষ্ঠিত হল।

প্রত্যক্ষদর্শীরা জানান, আয়োজন শোকের হলেও অনুষ্ঠানের প্রায় পুরোটা সময় মঞ্চে উপস্থিত নেতাদের দেখা গেছে হাসিঠাট্টায় মেতে থাকতে। দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীসহ মঞ্চে বসা নেতাদের অনেককে হাসতে দেখা যায়।

উপস্থিত লোকজন বলেন, নেতারা যেভাবে মঞ্চে হাসাহাসি করেছেন তা দেখতে শোভনীয় লাগেনি। শোকসভার ভাবগাম্ভীর্যের ছিঁটেফোটাও ছিল না সেখানে।

এবিষয়ে জানতে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শোকসভার সঞ্চালক অধ্যাপক আব্দুল গফুরের মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও ওই প্রান্ত থেকে সাড়া মেলেনি।

বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনতোষ দাশ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘শোকসভা হয়েছে আওয়ামী লীগ কার্যালয় মাঠে। স্কুলে পাঠদান বন্ধ ছিল না।’

পরে আবার প্রতিবেদককে ফোন করে সুর পাল্টে তিনি বলেন, স্কুল মাঠে গতকাল সরকারি অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানের মঞ্চ আছে সেটা জানতে পেরেছি। আমি ঢাকায় আছি। আজ মাঠে কী হচ্ছে সেটা নিশ্চিত জানি না।

অন্যদিকে বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদ উল্লাহ বলেন, ‘মাঠ আমাদের নয়। মাঠে সভা হচ্ছে। তবে আমাদের পাঠদান বন্ধ করা হয়নি।’

আরএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!