দুই লরিতে পলোগ্রাউন্ডের মঞ্চ, সাদা পোশাকে পুলিশ থাকছে মঞ্চের তিন পাশে

চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ডে বিএনপির মহাসমাবেশের মঞ্চ তৈরি হয়েছে ৫০ ফুট দীর্ঘ দুটি বড় লরি জোড়া দিয়ে। নেতাকর্মীদের চাপে যাতে স্টেজ ভেঙে না পড়ে সেজন্য এই পদ্ধতি বেছে নেওয়া হয়েছে বলে বিএনপি নেতারা জানিয়েছেন।

বুধবার (১২ অক্টোবর) বিকালে নগরীর পলোগ্রাউন্ড মাঠে বিএনপির এই বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জানা গেছে, নেতাকর্মীদের চাপে মঞ্চ ভেঙে পড়ার বেশ কয়েকটি ঘটনা ঘটায় এবার মালামাল বহনকারী দুটি বড় লরিকেই মহাসমাবেশের মঞ্চ বানানো হয়েছে। এই দুটি লরির একটি চট্টমেট্রো-ঢ-৮১-০০৭১ নম্বরের এবং অপরটি ঢাকা-মেট্রো চ-৮১-০১৩০ নম্বরের।

এদিকে বিএনপির এই বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ রয়েছে সতর্ক অবস্থায়। আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, সাদা পোশাকে নগরীর বিভিন্ন পয়েন্টে কমপক্ষে ৯০ জন পুলিশ সাদা পোশাকে পুলিশ অবস্থান নেবে।

নাম প্রকাশ না করার শর্তে একটি গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা জানান, সাদা পোশাকে পুলিশের একটি টিম মহাসমাবেশ মঞ্চের ডানে-বায়ে ও পিছনে অবস্থান করবে। অন্যদিকে বুধবার সকাল থেকে নিউ মার্কেট, আগ্রাবাদ, ষোলশহর, টাইগারপাস,আমবাগান, অলংকার, একেখান, জিইসি, লালখানবাজার, সিআরবি মোড়ে সর্তক অবস্থান নেবে পুলিশ।

এদিকে সরকারি দলের চাপে সকাল থেকে বাস-ট্রাক চলাচল বন্ধ করে দেওয়া হবে— এমন আশঙ্কায় চট্টগ্রামের বাইরের বিএনপি নেতাকর্মীদের অনেকেই বাস-ট্রাক বোঝাই করে রাতেই চট্টগ্রামে চলে এসেছেন।

জেএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!