দুই যুবলীগ নেতার আধিপত্যের লড়াই, ভয়ে আছে পটিয়ার কোলাগাঁও

চট্টগ্রামের পটিয়ার কোলাগাঁওয়ের লাখেরা গ্রামে দুই যুবলীগ নেতার অস্ত্র প্রদর্শন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। গত দুই সপ্তাহ ধরে এ দুই নেতার অনুসারীদের মুখোমুখি অস্ত্রের মহড়া ও একাধিক ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বর্তমানে এ নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা থাকায় স্থানীয় জনসাধারণ তাদের জানমালের নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে পটিয়া থানার সামনে বিক্ষোভ করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুই সপ্তাহ ধরে লাখেরা গ্রামের যুবলীগ নেতা কোলাগাঁও ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আবু বক্কর ছিদ্দিকী ও যুবলীগ নেতা মোহাম্মদ রমজান আলীর মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছে। এতে এলাকায় প্রায় সময় তারা পাল্টাপাল্টি অবস্থান নিয়ে অস্ত্রের মহড়া দিয়ে আসছে। এতে একাধিক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সর্বশেষ বুধবার (১৮ ডিসেম্বর) বিকেলে তারা দোকানপাটে হামলা চালায়।

খবর পেয়ে রাত ১০ টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা সটকে পড়ে। তবে দোকানদারের কাছ থেকে পুলিশ জড়িতদের নাম জানতে চাইলে তারা ভয়ে নাম বলছেন না।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন বলেন, ‌‘রমজান গত পাঁচবছর ধরে একটি হত্যা মামলায় জেলে ছিলেন। মাসখানেক আগে সে জেল থেকে বের হয়। এসে দু’পক্ষের মধ্যে গত ১৫ দিন ধরে বিরোধ চলে আসছে। এ ব্যাপারে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!