দুই পাড়ার বিরোধে ৪২ শিশুর স্কুলে যাওয়া বন্ধ!

মিরসরাই

চট্টগ্রামের মিরসরাইয়ে দুই পাড়ার বিরোধের জেরে ৪২ শিশু শিক্ষার্থীর স্কুলে যাওয়া করে দিয়েছেন অভিভাবকরা। গত চার দিন ধরে উপজেলার ‘মধ্য তালবাড়িয়া খোকন ত্রিপুরা প্রাথমিক বিদ্যালয়ের’ ৪২ জন শিশু শিক্ষার্থী বিদ্যালয়ে যেতে পারছে না। এতে ৪২ শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিয়তার মধ্যে পড়ে গেছে। উপজেলার মিরসরাই সদর ইউনিয়নের ত্রিপুরা পাড়ায় এই ঘটনা ঘটছে।

জানা গেছে, গত ১৩ নভেম্বর তালবাড়িয়া ত্রিপুরা পাড়ায় চতুর্থ শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ করে জোরপূর্বক বিয়ে দেওয়ার ঘটনায় চৌধুরী পাড়ার বিষ্ণু কুমার ত্রিপুরা (১৯) নামের এক যুবকের বিরুদ্ধে মিরসরাই থানায় একটি মামলা হয়। ওই মামলায় আসামি বিঞ্চু ত্রিপুরাকে গ্রেপ্তার করে মিরসরাই থানা পুলিশ। এ ঘটনায় তালবাড়িয়া চৌধুরী পাড়া ও রিজার্ভ পাড়ার মধ্যে বিরোধ দেখা দেয়। ওই বিরোধকে কেন্দ্র করে গত ১৩ নভেম্বর থেকে চৌধুরী পাড়ার অভিভাবকরা তাদের পাড়ার শিশু শিক্ষার্থীদের রিজার্ভ পাড়ায় অবস্থিত মধ্য তালবাড়িয়া খোকন ত্রিপুরা প্রাথমিক বিদ্যালয়ে যেতে দিচ্ছে না।

এই ব্যাপারে ওই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা সামিনা আক্তার বলেন, গত চারদিন ধরে চৌধুরী পাড়ার ৪২ শিশু শিক্ষার্থী আমার স্কুলে আসা বন্ধ করে দিয়েছে। দুই পাড়ার বিরোধকে কেন্দ্র করে কোমলমতি এই শিশুদের অভিভাবকরা স্কুলে আসতে বাধা দিচ্ছে। বিষয়টি আমি স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে জানিয়েছি।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি সুরেন্দ্র ত্রিপুরা বলেন, দুই পাড়ার বিরোধের জেরে ৪২ জন শিশু শিক্ষার্থী বিদ্যালয়ে আসতে পারছে না। বিষয়টি নিয়ে অভিভাবকদের সঙ্গে আমি একাধিকবার কথা বলেছি।

এ ব্যাপারে মিরসরাই উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী বলেন, শিশু শিক্ষার্থীদের স্কুলে না আসার বিষয়টি আমি জানি না। এটি একটি বেসরকারি স্কুল, তবু বিষয়টি খতিয়ে দেখা হবে।

আরকেডি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!