দুই পর্বে চুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত প্রথম পর্বে ‘ক’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় পর্বে ‘খ’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) মুক্তহস্ত অংকন পরীক্ষা বিকাল আড়াইটা থেকে সাড়ে ৪টায় শেষ হয়।

ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ভর্তির জন্য ৮৯০ আসনের (১১টি উপজাতি কোটাসহ ৯০১ আসন) বিপরীতে ১৩ হাজারের বেশি শিক্ষার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১০ হাজার ৯৭২ জন বাচাই করা হয়।

চুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চট্টগ্রাম প্রতিদিনকে জানান, লিখিত পরীক্ষায় ৮০ ভাগ আবেদনকারী এবং মুক্তহস্ত অংকন পরীক্ষায় প্রায় ৬৫ ভাগ আবেদনকারী অংশগ্রহণ করেছে।

ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, সকলের সার্বিক সহযোগিতায় অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রশাসন, পুলিশ, সরকারি সেবা সংস্থা এবং চুয়েট পরিবারের সকল সদস্যের সহযোগিতার কারণে এটি সম্ভব হয়েছে। এজন্য চুয়েট প্রশাসনের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এদিকে ভর্তি পরীক্ষার ফলাফলসহ ভর্তি সম্পর্কিত যাবতীয় নির্দেশনা ও তথ্য-উপাত্ত চুয়েটের ওয়েবসাইটে পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!