দুই দুবাইওয়ালার গাড়িতে ৬০৫ কার্টন সিগারেট

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে ৬০৫ কার্টন বিদেশি সিগারেটসহ দুবাই থেকে আসা দুজন প্রবাসী এবং তাদের ৩ সহযোগীকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর আগ্রাবাদ বারিক বিল্ডিং মোড়ে ৩টি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে এসব সিগারেট জব্দ করা হয়।

সিগারেট চোরাচালানের অভিযোগে গ্রেপ্তার হওয়া ৫ জনের মধ্যে প্রবাসী দুজন হলেন সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী চট্টগ্রামের রাউজান উপজেলার পশ্চিম গুজরা গ্রামের মো. আলমগীর (৫৬) এবং মো. রুবেল (৩০)। তাদের তিন সহেযাগী হলেন একই গ্রামের সোহেল মিয়া (২২) ও মো. সুমন (২২) এবং ফটিকছড়ি উপজেলার কাউসার উদ্দিন (২৪)।

জব্দ করা ৬০৫ কার্টন সিগারেটের মধ্যে ইজি লাইট, মন্ড সুপার স্লিমস স্ট্রবেরি, মন্ড সুপার স্লিমস গ্রিন অ্যাপেল এবং থ্রি জিরো থ্রি ব্র্যান্ডের সিগারেট রয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মুহাম্মদ রুহুল আমীন জানান, মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৮ ফ্লাইটে দুবাই থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন দুবাই প্রবাসী আলমগীর ও রুবেল। বিমানবন্দরে তাদের নিতে এসেছিলেন গ্রেপ্তার হওয়া বাকি তিনজন।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, তিনটি প্রাইভেট কারে চড়ে পাঁচজন রাউজানের নোয়াপাড়ায় যাবার পথে গোপন সংবাদের ভিত্তিতে বারিক বিল্ডিং মোড়ে তাদের আটক করা হয়। কারে তল্লাশি করে সিগারেটগুলো জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন- দীর্ঘদিন ধরে দুবাই থেকে ঘোষণা বহির্ভূতভাবে সিগারেট এনে বাজারজাত করে আসছে। গত বছরই আলমগীর সিগারেট নিয়ে ১৬ বার দুবাই থেকে চট্টগ্রামে আসা-যাওয়া করেছে।

আটক পাঁচজনের বিরুদ্ধে নগরীর বন্দর থানায় মামলা দায়ের করেছে নগর গোয়েন্দা পুলিশ।

এএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!