দুই দিনের রিমান্ডে জেএমবি নেতা হাসান

দুই দিনের রিমান্ডে জেএমবি নেতা হাসান 1আদালত প্রতিবেদক : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র শীর্ষ নেতা হাসানকে দুই দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে সোমবার (১১ ডিসেম্বর) মহানগর হাকিম মো. সফি উদ্দিন এই রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পরিদর্শক সন্তোষ কুমার চাকমা এ তথ্য নিশ্চিত করে বলেন, ২০১৫ সালে নগরীর আকবর শাহ থানায় দায়ের হওয়া সন্ত্রাসবিরোধী মামলায় গ্রেফতার দেখানোর পর হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করি। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। একই মামলায় হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম পরিকল্পনাকারী জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ও জেএমবি নেতা বুলবুল আহমেদকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালত অনুমতি দিয়েছেন। আদালতের অর্ডারশিট পাওয়ার পর তিনজনকে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করবো।এর আগে একই মামলায় গত ৫ ডিসেম্বর জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরদিন ৬ ডিসেম্বর বুলবুল আহমেদকেও জিজ্ঞাসাবাদের জন্য আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৩ মার্চ নগরীর আকবর শাহ থানাধীন একটি ভাড়া বাসা থেকে বিস্ফোরকসহ জেএমবি সদস্য এরশাদ হোসাইনকে ধরে পুলিশে দেয় স্থানীয় লোকজন। সন্ত্রাসবিরোধী আইনে ওইদিন তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। পরে এরশাদের দেওয়া জবানবন্দির ভিত্তিতে ওই মামলায় বুলবুল আহমেদ, এম এ হাসানসহ আরও কয়েকজনকে অভিযুক্ত করা হয়। ২০১৫ সালের মে মাসে ওই মামলায় আদালতে অভিযোগপত্র দিয়েছিল পুলিশ। চলতি বছরের ২৫ জুলাই চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের মহানগর পিপির আবেদনের ভিত্তিতে মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেন আদালত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!