দুই ট্রেনের সংঘর্ষে ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

সহকারী স্টেশন মাস্টার বরখাস্ত

মালবাহি ওয়াগন ট্রেন ও চবির শাটল ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. ওমর ফারুককে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে কমিটিকে।

এর আগে বুধবার (৪ মার্চ) সকাল ১০টা ১৮ মিনিটে নগরীর ষোলশহর স্টেশনে মালবাহি ওয়াগন ট্রেন ও চবির শাটল ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৩ জন আহত হন। এ ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও নাজিরহাট লাইনে প্রায় ৪ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। ফলে চবি শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েন। এ ঘটনায় ষোলশহর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার (এএসএম) তান্নি বড়ুয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে পরিবহন, প্রকৌশল ও যান্ত্রিক বিভাগের শীর্ষ কর্মকর্তারা স্টেশন মাস্টারের ভুলে দুর্ঘটনা ঘটেছে বলে জানালেও তা সঠিক নয় বলে দাবি করেছেন ষোলশহর স্টেশন ইনচার্জ জাফর উল্লাহ মজুমদার।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে মহাব্যবস্থাপক মো. নাসির উদ্দিন বলেন, দুর্ঘটনায় যদি কারও গাফিলতি থাকে তা তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত কমিটির প্রতিবেদনের আগে কাউকে দোষারোপ করা ঠিক হবেনা।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!