দুই কিডনিই হারাচ্ছেন পিতৃহীন চবি ছাত্র সাজু, টাকা নেই চিকিৎসার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতিবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজমুল করিম সাজু। বন্ধুমহলে তিনি সাজু নামেই বেশি পরিচিত। ক্যাম্পাসে সহপাঠীদের মাঝে সরব সাজু এখন বেশ অসুস্থ। চিকিৎসকরা জানিয়েছেন দুটো কিডনিই হারাতে বসেছেন সাজু।

সাজুর বাড়ি নোয়াখালী সদরে। তিন মাস আগে তার বাবা মারা যান। অসুস্থ হওয়ার পর প্রথম দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল এবং পরে ঢাকার সেন্টার ফর কিডনি ডিজিজেস এন্ড ইউরোলজিস্ট (সিকেডি) হাসপাতালে চিকিৎসা নেন তিনি। কয়েকদিন আগে টাকার অভাবে বাড়িতে চলে আসেন। বর্তমানে বাড়িতে থেকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ খাচ্ছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, সাজুর কিডনি যত দ্রুত সম্ভব ডায়ালাইসিস করতে হবে। যার জন্য প্রয়োজন অন্তত ১০ লাখ টাকা। কিন্তু সদ্য বাবা হারানো সাজুর পক্ষে এখন এত টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই সাজুর পরিবার ও তার সহপাঠীরা সবার কাছে সাহায্যের আবেদন করেছেন।

নাজমুল করিম সাজু চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ডাক্তার জানিয়েছেন দ্রুত কিডনি ডায়ালাইসিস করতে হবে। এর জন্য ১০ লাখ টাকা লাগবে। কিন্তু আমার পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়। তিন মাস আগে আমার বাবা মারা গেছেন। বড় ভাই অস্থায়ী একটা চাকরি করেন। আমি টিউশন করে নিজের ও সংসারের খরচ চালাতাম।’

সাহায্য পাঠানোর জন্য—
নাজমুল করিম সাজু : ০১৮৫০৯৯৮৪৬৭ (বিকাশ/নগদ)

নাজমুন নাহার বেগম : জনতা ব্যাংক লিমিটেড, মাইজদী শাখা, হিসাব নম্বর ০১০০২২৩৪৭৬৪৭৮

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!