দুই অধিনায়কের স্মরণীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

ম্যাচটি জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার ক্যারিয়ারের শেষ আর্ন্তজাতিক ম্যাচ। আর রশিদ খানের জন্য ক্যালেন্ডারের পাতায় ২০ সেপ্টেম্বর তারিখটা অনেক গুরুত্বপূর্ণ। এটি তার জন্মদিন। তাই দু’অধিনায়কই স্মরণীয় করে রাখতে নিশ্চয়ই এই ম্যাচে জয় চাইবেন।

ক্যারিয়ারের শেষ ম্যাচ টসের কয়েন বাতাসে ছুঁড়লেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। কিন্তু টসে জিতলেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। চট্টগ্রামের ব্যাটিং সহায়ক উইকেটে যথারীতি ব্যাটিংই বেছে নিলো আফগানিস্তান।

তিনজাতি টি- টোয়েন্টি এই সিরিজে এখন পর্যন্ত জিম্বাবুয়ে কোন ম্যাচ জিততে পারেনি। আফগানিস্তান টানা দুই ম্যাচের দুটিতে জিতেই ফাইনালে উঠে এসেছে। বাংলাদেশ জিতেছে ৩ ম্যাচের দুটিতে।

টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের রেকর্ড মোটেও সুখকর কিছু নয়। এখন পর্যন্ত পেছনের আটটি টি-টোয়েন্টির সবগুলোতে আফগানিস্তানের কাছে হেরেছে জিম্বাবুয়ে।

তিন জাতি এই সিরিজের ফাইনালে খেলবে বাংলাদেশ ও আফগানিস্তান। জিম্বাবুয়ে দেশে ফিরে যাচ্ছে এই ম্যাচের পরই।

এই ম্যাচে খেলতে নামার আগেই আফগানিস্তান ফাইনালে পৌছে গেছে। তাই নির্ভার এই ম্যাচে আফগানিস্তান দলে তিনটি বদল এনেছে। করিম জান্নাত, নাজিব তারাকাই ও ফারিদ আহমেদের জায়গায় এই ম্যাচে খেলতে নামছেন শফিকুল্লাহ, দৌলত জাদরান ও ফজল নিয়াজি। টি- টোয়েন্টিতে এই ম্যাচের মধ্য দিয়ে ফজল নিয়াজির অভিষেক হচ্ছে। জিম্বাবুয়ে দলে কোন বদল নেই। বাংলাদেশের বিপক্ষে ৩৯ রানে হারা ম্যাচের একাদশ নিয়েই তারা মাঠে নামছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!