দক্ষিণ জেলা ছাত্রদলের সকল ইউনিট কমিটি ভেঙে দিলো কেন্দ্রীয় সংসদ

জাতীয়তাবাদী ছাত্রদলের দক্ষিণ জেলার অধীন সকল থানা, পৌর ও কলেজ কমিটিসমূহ এবার বিলুপ্ত ঘোষণা করলো সংগঠনটির কেন্দ্রীয় সংসদ।

বুধবার (১৫ জানুয়ারি) কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ সিদ্ধান্ত অনুমোদন দিয়েছেন।

গত ৯ ডিসেম্বর দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল আলম শহীদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন একই ঘোষণা দিয়ে নেতাকর্মীদের তোপের মুখে পড়েন। পরে কেন্দ্রীয় সংসদ দক্ষিণ জেলার সেই সিদ্ধান্ত স্থগিত করে। একমাস ৬ দিন পর ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে একই ঘোষণা দিলো কেন্দ্রীয় সংসদ।

প্রসঙ্গত, সাত বছর পর ১ আগস্ট ২০১৮ শহিদুল আলমকে সভাপতি ও মোহাম্মদ মহসিনকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের দক্ষিণ জেলার আংশিক কমিটি অনুমোদন দিয়েছিল ছাত্রদলের তৎকালীন সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

কমিটির অন্য তিনজন হলেন- সিনিয়র সহসভাপতি ইকবাল হায়দার চৌধুরী, যুগ্ম সম্পাদক কেএম আব্বাস ও সাংগঠনিক সম্পাদক গাজী মনির। প্রায় দেড় বছর অতিবাহিত হলেও ৫ জনেই আছেন দক্ষিণ জেলা কমিটিতে।

দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল আলম শহীদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, যারা দীর্ঘদিন ধরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করে আন্দোলন সংগ্রাম করেছে এবং বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বীরের বেশে দেশে ফিরিয়ে আনতে রাজপথে সক্রিয় রয়েছে তাদেরকে নতুন কমিটিতে মূল্যায়ন করা হবে।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!