দক্ষিণ চট্টগ্রামের গণপরিবহনে ভাড়া নৈরাজ্যের প্রতিবাদে গণ সমাবেশ ও মানববন্ধন

প্রতিদিন রিপোর্ট ::

দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে গণপরিবহনে অনিয়ন্ত্রিত ভাড়া আদায় ও যাত্রী হয়রানীর প্রতিবাদে অনুষ্ঠিত হয় বিশাল গণসমাবেশ ও মানববন্ধন।

20160915_102251

বাংলাদেশ যাত্রী অধিকার আন্দোলনের সার্বিক ব্যবস্থাপনায় আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় চন্দনাইশ উপজেলা গাছবাড়িয়া কলেজ গেইট মোড়ে এ গণসমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

প্রায় আধা কিলোমিটার সড়কের দু পাশে কয়েক রঙ্গের গেঞ্জি পড়ে পেষ্টুন ও ব্যানারে লেখা নানান দাবী হাতে নিয়ে তপ্ত রোধে দাড়িয়ে এ মানব বন্ধনে অংশ নেন স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষাথীরা। মানব বন্ধনে অংশগ্রহণ করে একাত্মতা ঘোষণা করেন বিভিন্ন সামাজিক সংগঠন, স্থানীয় ব্যবসায়ি ও বিভিন্ন দলীয় নেতা কর্মীরা।

 

মানববন্ধন ও গণ সমাবেশে সচেতন বক্তব্যের মাধ্যমে বিভিন্ন দাবী তুলে ধরেন এ অনুষ্ঠানের আয়োজক “সূচনা” নামক একটি সামাজিক সংগঠন। সহযোগীতায় ছিলেন চন্দনাইশ ছাত্র ঐক্য।

 

বিভিন্ন দাবীর মধ্যে অন্যতম হলো : ১। বিনা অযুহাতে অতিরিক্ত ভাড়া আদায়, যাত্রী হয়রানী বন্ধ করা  ২। স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরিবহণ ভাড়া অর্ধেক পাস ৩। মুক্তিযোদ্ধা বৃদ্ধ মহিলা ও শিশু প্রতিবন্ধিদের আলাদা আসন ব্যবস্থা ৪। বৈলতলী-চন্দনাইশ-কর্ণফুলি নতুন ব্রিজ পর্যন্ত পর্যাপ্ত গাড়ি ব্যবস্থা  ৫। বহদ্দারহাট থেকে কক্সবাজার পর্যন্ত সংযুক্ত সড়ক চার লেইন করা এবং ৬। কর্ণফুলি ব্রিজের অতিরিক্ত টোল আদায় বন্ধ করণসহ বিভিন্ন দাবীতে এ গণ সমাবেশের আয়োজন করেন সূচনা।

প্রায় এক ঘন্টার এ মানব বন্ধনে অতিথি হিসেবে অংশ নিয়ে বিভিন্ন দাবীর যথেষ্ট যুক্তি তুলে ধরেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মোহাম্মদ হাসনী, চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল জব্বারসহ দক্ষিণ জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নের্তৃবৃন্দরা। এছাড়া দক্ষিণ চট্টগ্রামের স্থানীয় জনপ্রতিনিধিরা গণসমাবেশে অংশগ্রহণ করে তাদের মতামত তুলে ধরেন।

 

তারা বলেন শিক্ষার্থীদের সকল দাবী দ্রুত মেনে নিয়ে দক্ষিণ চট্টগ্রামের লক্ষ লক্ষ মানুষ গণপরিবহনে ভাড়া নৈরাজ্য ও হয়রানীর হাত থেকে রক্ষা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন।

চন্দনাইশ ছাত্রলীগের সভাপতি রাকিব হোসেন রিকুর সঞ্চালনায় গণ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠানটি পরিচালনা করেন আদিল কবির।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!