তোষক ও বালিশের ভেতর ইয়াবা পাচার, নারীসহ দুই কারবারি ধরা

চট্টগ্রামের পটিয়া বাইপাস সড়কের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে ১৮ হাজার ৫৪০ ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র্যা ব।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটক দুই মাদক কারবারি হলো- চাঁদপুর সদরের গাছতলা এলাকার মো. ইমাম হোসেনের মেয়ে সুমা আক্তার (২০) ও বরগুনা জেলার বেতাগী থানার গ্রামদ্দন এলাকার মো. আনিসুর রহমানের ছেলে মো. ইসমাইল হোসেন সজীব (২১)। তারা দু’জন বর্তমানে মীরপুর ২ নম্বর এলাকায় বসবাস করে।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. মাহমুদুল হাসান মামুন জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, মাদক কারবারিরা বাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে। ২৫ সেপ্টেম্বর রাত ১২টায় র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রামের পটিয়া উপজেলার বাইপাস সড়কের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ওপর একটি বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা মারছা পরিবহনের একটি বাসকে থামিয়ে তল্লাশির সময় একজন পুরুষ ও একজন মহিলার আচরণ সন্দেহজনক মনে হলে তাদের আটক করে। পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের কাছে ইয়াবা থাকার কথা স্বীকার করে। আসামিদের হেফাজতে থাকা একটি সাদা প্লাস্টিকের বস্তায় তোষক ও বালিশ এবং ট্রাভেল ব্যাগের ভেতর থেকে সুকৌশলে লুকানো অবস্থায় ১৮ হাজার ৫৪০ ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আরও যায়, তারা দীর্ঘদিন যাবদ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে অভিনব কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে মাদক কারবারি ও মাদকসেবীদের কাছে ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৯২ লাখ ৭০ হাজার টাকা। তাদের পটিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!