তৃতীয় বিভাগ পাওয়া শিক্ষার্থীদের মাস্টার্স চূড়ান্তপর্বে ভর্তির সুযোগ দিন: সুজন

অনিশ্চিত শিক্ষাজীবন থেকে মুক্তি দিতে মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষায় তৃতীয় বিভাগপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্তপর্বে ভর্তির সুযোগ দেওয়ার শিক্ষামন্ত্রীর কাছে বিনীত অনুরোধ জানিয়েছেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। বুধবার (৪ মার্চ) সকাল সাড়ে ১১টায় জামালখানস্থ প্রেসক্লাব ভবনে মাস্টার্স ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের তৃতীয় বিভাগপ্রাপ্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা সুজনের সাথে স্বাক্ষাত করতে এলে তিনি এসব কথা বলেন। এ সময় শিক্ষার্থীরা তাদের বক্তব্য সম্বলিত একটি কপিও সুজনের কাছে হস্তান্তর করেন।

খোরশেদ আলম সুজন বলেন, সাংবিধানিক অধিকারগুলোর মধ্যে অন্যতম হচ্ছে শিক্ষা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের শিক্ষাজীবন শেষ করে একটি উন্নত জীবন গড়ার তাগিদে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। শিক্ষা মন্ত্রণালয়ও সেভাবে পরিচালিত হচ্ছে। কিন্তু আমরা জানতে পারলাম যে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের তৃতীয় বিভাগপ্রাপ্ত শিক্ষার্থীদের মাস্টার্স চূড়ান্তপর্বে ভর্তির অনুমতি দেওয়া হচ্ছে না। এতে হাজার হাজার শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। দেখা যাচ্ছে যে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সময় থেকে এ যাবত পর্যন্ত মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষায় বিভিন্ন বিভাগে উত্তীর্ণ শিক্ষার্থীরা চূড়ান্তপর্বে ভতি হতে পারতো। হঠাৎ করে নিয়মটি চালু হওয়ার ফলে এসব শিক্ষার্থীদের শিক্ষাজীবন থেকে মূল্যবান একটি বছর ঝড়ে পড়বে। এতে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবে।

এ সময় উপস্থিত ছিলেন শিউলি আকতার, নিবেদিতা চৌধুরী, আলমগীর হোসেন, মেহেদী হাসান, মাইফুল জান্নাত, রুনা আকতার, মো. সাহেদ, মো. মাহবুব, নাগরিক উদ্যোগের উপদেষ্টা মো. ইলিয়াছ, সদস্যসচিব মো. হোসেন, সাইদুর রহমান চৌধুরী, মো. নিজাম উদ্দিন, মো. সেলিম, অধ্যক্ষ কামরুল হোসেন, অনির্বান দাশ বাবু প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!