তৃণমূলের নেতাকর্মীরা বেঁচে থাকতে ষড়যন্ত্রকারীরা সফল হবে না: নওফেল

শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে প্রতিদিন ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ‘এই ষড়যন্ত্র আমরা রুখে দেব। যতদিন বাংলাদেশ আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের একজন নেতা-কর্মীও বেঁচে থাকবেন, ততদিন কোনোভাবেই ষড়যন্ত্রকারীরা সফল হবে না।’

বৃহস্পতিবার (১৩ আগস্ট) গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জাতীয় শোকদিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

মহিবুল হাসান চৌধুরী আরও বলেন, কোনো মানুষকে হত্যা করলে তাঁর আত্মীয়স্বজনের বিচার পাওয়ার অধিকার আছে। কিন্তু ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর সংবিধান সংশোধন করে জিয়াউর রহমান খুনি ফারুক, ডালিম, রশিদ গংকে দায়মুক্তি দিয়েছিল। পৃথিবীর ইতিহাসে কোনো দেশে সংবিধান সংশোধন করে কোনো হত্যার বিচারের পথ কোনো দিন রোধ করা হয়নি। বাংলাদেশে জিয়াউর রহমান সে কাজটি করেছিলেন।

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের জাতির জন্য হুমকি উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের অনুরোধ করব সেই দিন (১৫ আগস্ট) যেভাবে শোককে শক্তিকে পরিণত করে জাতির জনকের হত্যার বিচার চেয়েছিলেন, আজ সেভাবে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করবেন।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বক্তব্য দেন। এ ছাড়া জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, কোটালীপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, পৌরমেয়র মো. কামাল হোসেন শেখ, সাবেক পৌরমেয়র এইচ এম অহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির প্রমুখ।

আদর/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!