তুরস্কের ভিসাপ্রার্থী তিন রোহিঙ্গা চট্টগ্রামে ধরা

ভিসার আবেদন করার জন্য চট্টগ্রাম থেকে ঢাকার তুরস্ক দূতাবাসে যাওয়ার প্রাক্কালে তিন রোহিঙ্গা নাগরিককে গ্রেপ্তার করেছে পুুলিশ। এ সময় অবৈধভাবে তৈরি করা পাসপোর্ট উদ্ধার করা হয় মিয়ানমারের এই তিন নাগরিকের কাছ থেকে।

নগরীর আকবরশাহ্ থানার সিডিএ ১ নম্বর রোডের মাথায় মীর সিএনজি ফিলিং স্টেশনের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে বৃৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায় তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে তিনটি বাংলাদেশি পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত রোহিঙ্গারা হলেন মো. ইউসুফ (২৩), মো. মুসা (২০) ও মোহাম্মদ আজিজ প্রকাশ আইয়াজ (২১)। এর মধ্যে মো. ইউসুফ ও মো. মুসা আপন ভাই।

আকবর শাহ থানা পুলিশ জানায়, গ্রেফতারকৃত তিন রোহিঙ্গা মিয়ানমারের মংডু থেকে ২০১৭ সালে বাংলাদেশে প্রবেশ করে এবং রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করে আসছিল। তারা পলাতক ও অজ্ঞাতনামা আসামিদের সহযোগিতায় ফেনী এবং নোয়াখালী জেলাসহ দেশের অজ্ঞাতনামা দালালদের মাধ্যমে পাসপোর্টে বর্ণিত ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে নোয়াখালী থেকে বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করে। পাসপোর্টের বিনিময়ে তারা দালালদের বিভিন্ন অংকের বাংলাদেশি টাকা পরিশোধ করে। আটক তিনজনই পাসপোর্ট নিয়ে ঢাকায় তুরস্কের দূতাবাসে যাওয়ার জন্য চট্টগ্রামে এসেছিল।

আকবর শাহ থানার ওসি মোস্তাফিজুুর রহমান বলেন, ‘গ্রেফতারকৃত রোহিঙ্গাদেরকে আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে। তাদের সাথে কারা জড়িত আছে, তা বের করার জন্য তিন দিনের রিমান্ড চাইবো আমরা।’

এমএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!