তিন মালিকসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা সীতাকুণ্ডের বিস্ফোরণের ঘটনায়

চট্টগ্রাম সীতাকুণ্ডে সীমা অক্সিজেনে প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় তিন মালিকসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নোয়াখালী জেলার সুধারাম এলাকার বাসিন্দা বিস্ফোরণে নিহত শ্রমিক আবদুল কাদের মিয়ার স্ত্রী রোকেয়া বেগম।

সোমবার (৬ মার্চ) দিবাগত গভীর রাতে মামলাটি রেকর্ড হয় সীতাকুণ্ড থানায়। এর সত্যতা স্বীকার করেছেন সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল হোসেন।

সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় অবস্থিত সীমা অক্সিজেন লিমিটেড কারখানায় গত শনিবার বিকাল সাড়ে ৪টায় অক্সিজেন কলাম বিস্ফোরিত হয়ে সাতজন নিহত হওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয় আরও ২৭ জন।

এই ঘটনার তিনদিন পর সোমবার (৬ মার্চ) রাতে মামলা করতে সীতাকুণ্ড থানায় আসেন নিহত শ্রমিক আব্দুল কাদের মিয়ার স্ত্রী রোকেয়া বেগম। আর মামলাটি রেকর্ড হয় গভীর রাতে।

এই মামলায় আসামি করা হয় সীমা অক্সিজেন লিমিটেডের এমডি মো. মামুন উদ্দিন, পরিচালক আশরাফউদ্দিন বাপ্পি, ম্যানেজার আব্দুল আলিম, অপারেটর ইনচার্জ শামসুজ্জামান সিকদার শিকদার, কর্মকর্তা খোরশেদ আলম, সেলিম জাহান, মোহাম্মদ কামাল উদ্দিন, গোলাম কিবরিয়া, সামিউল, শান্তনু রায়, ইদ্রিস আলী, সানাউল্লাহ, সিরাজউদ্দৌলা, রাকিবুল, রাজিবসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের।

সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল হোসেন জানান, বাদিনী অভিযোগ করেন ওই কারখানায় তিনি একসময়ে দক্ষ শ্রমিক ছিলেন। কিন্তু মালিকপক্ষ তাদের ছাঁটাই করে অল্প বেতনে বেশ কিছু অদক্ষ কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দিয়ে কারখানা পরিচালনা করছে। তাদের অবহেলায় এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। এতে তার স্বামীসহ ৭ জন নিহত হন। মালিকপক্ষের কেউ কোনো সহযোগিতা করেনি। কোথাও কোনো খবর রাখেনি তারা। তাই তিনি বাধ্য হয়ে মামলা দায়ের করেছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!