দুই বিদেশি ফুটবলার কক্সবাজারে খেলতে গিয়ে ফিরছিলেন ইয়াবা নিয়ে

চট্টগ্রামে দুই বিদেশিসহ তিন ফুটবলারকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৭ হাজার ৫০০ ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত সেতু এলাকা থেকে ঘানার দুই খেলোয়াড়কে গ্রেফতার করে চট্টগ্রামের বাকলিয়া থানা পুলিশ। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী শনিবার ভোর ৬টায় বাংলাদেশি ফুটবলার মো. মাসুদকে ঢাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে চট্টগ্রামের বাকলিয়া থানায় নিয়ে আসা হয়। তিনজনের বিরুদ্ধে বাকলিয়া থানায় মামলা হয়েছে। সন্ধ্যায় তাদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান বাকলিয়ার ওসি নেজাম উদ্দিন।

গ্রেফতার হওয়া দুই বিদেশি ফুটবলার হলেন ঘানার নাগরিক ফ্রাঙ্ক টিম টম (৪০) এবং রিচার্ড জিফা এপিয়া (২৯)। বাংলাদেশি অপরজনের নাম মো. মাসুদ (২৬)। মাসুদ কুমিল্লার দাউদকান্দি এলাকার বাসিন্দা। তার দাবি, তিনি জাতীয় দলের ফুটবলার। তবে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। একটি সূত্রে জানা গেছে, জাতীয় পর্যায়ে তিনি অনূর্ধ-১৯ ফুটবল দলে খেলতেন।

দুই বিদেশি ফুটবলার কক্সবাজারে খেলতে গিয়ে ফিরছিলেন ইয়াবা নিয়ে 1

অন্যদিকে ঘানার ওই দুই নাগরিক নিজেদের ফুটবলার দাবি করে জানিয়েছেন, ক্লাব ফুটবল খেলতে ঘানা থেকে এসেছেন তারা। গত ৪-৫ বছর ধরেই তারা বাংলাদেশে ফুটবল খেলছেন বলেও দাবি করেন।

ফ্রাঙ্ক ও রিচার্ড নামের ওই বিদেশি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, ফুটবল খেলতেই তারা ঢাকা থেকে কক্সবাজার গিয়েছিলেন। কিন্তু সেখানে খেলা না হওয়ায় তারা ঢাকায় ফিরে যাচ্ছিলেন। ফেরার সময় কক্সবাজারের এক ব্যক্তি ইয়াবাভর্তি প্যাকেটটি মাসুদকে দেওয়ার জন্য দিয়েছিলেন।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘কাল রাতে আমরা ইয়াবাসহ ২ বিদেশি নাগরিককে গ্রেফতার করেছি। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মাসুদ নামে আরেকজনকে সকালে গ্রেফতার করা হয়েছে। তারা দাবি করছেন তারা ক্লাব ফুটবল খেলেন। তবে এই বিষয়ে আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। মাসুদ জানিয়েছেন তিনি জাতীয় দলের ফুটবলার। তবে আমরা খোঁজখবর নিয়ে দেখেছি সে অনুর্ধ ১৯ দলে খেলতো।’

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!