তিন নম্বর সংকেত বহাল, আরও তিনদিন বৃষ্টিপাত থাকবে

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সাগর উত্তাল রয়েছে। দেশের উপকূলীয় এলাকায় সৃষ্ট লঘুচাপের প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরী হওয়ায় চট্টগ্রামে আরও তিনদিন বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্রবন্দর সমূহে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল রেখেছে আবহাওয়া বিভাগ।

শনিবার (২৭ জুলাই) সকালে এ তথ্য জানান নগরীর পতেঙ্গা আবহাওয়া অফিস। এছাড়া চট্টগ্রামের বেশ কয়েকটি স্থানে ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ধস হতে পারে। উত্তরে বঙ্গোপসাগরে অবস্থারত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা শেখ ফরিদ আহমেদ বলেন, সক্রিয় মৌসুমি বায়ু প্রভাবে চট্টগ্রাম বিভাগে কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হতে পারে। টানা বর্ষণের কারণে ভূমিধস ও পাহাড় ধসের আশঙ্কা রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

এছাড়া ঢাকা, বরিশাল, খুলনা, রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের বেশ কিছি জায়গায় বৃষ্টিসহ দমকা হাওয়া সেই সাথে হালকা থেকে মাঝারি ধরণের বর্ষণ হতে পারে। একই সাথে পরবর্তী তিনদিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

আজাদ/এমএএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!