তাসফিয়ার বাবা ইয়াবা ব্যবসায়ী আমিনের বিরুদ্ধে দুদকের মামলা

তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে মো. আমিন (৪২) নামের এক ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৯ জুন) চট্টগ্রাম মহানগরের ডবলমুরিং থানায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযুক্ত মো. আমিন কক্সবাজার জেলার টেকনাফের সদর ইউনিয়নের ডেইলপাড়া এলাকার কালা মোহাম্মদ আলীর ছেলে এবং গত বছরের ২ মে পতেঙ্গা থেকে উদ্ধার হওয়া স্কুল শিক্ষার্থী আলোচিত তাসফিয়া আমিনের বাবা মো. আমিন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সদীপ কুমার দাশ।

দুদক সূত্রে জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২০ জুন-২০১৮ থেকে মো. আমিনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। মো. আমিন একজন ইয়াবা ব্যবসায়ী। প্রায় একবছর অনুসন্ধানের পর তার বিরুদ্ধে মামলা দায়েরের অনুমতি দেয় কমিশন। এরই ধারাবাহিকতায় বুধবার মামলা দায়ের করা হয়।

দুদক আরও জানায়, তিনি দুদকে দাখিলকৃত বিবরণীতে ৩২ লক্ষ ২৯ হাজার ৩৫৩ টাকা সম্পদ অর্জনের তথ্য ‘মিথ্যা ও ভিত্তিহীন’ তথ্য প্রদান করে। এছাড়া ৬ কোটি ৩৫ লক্ষ ৭৯ হাজার ৮৪ টাকা স্থাবর ও অস্থাবর সম্পদের আয়ের উৎস অসঙ্গতি পাওয়া যায়।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ পরিচালক মো. মাহাবুবুল আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে আমিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। যার নম্বর ২৮।

আজাদ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!