তামিম-সাকিবরা চট্টগ্রাম আসছেন রোববার, আফগান দল এসে গেছে

সিলেটে ক্যাম্প করা আফগানিস্তান দল শনিবারই চট্টগ্রাম এসে পৌঁছেছে। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা আফগান তিন ক্রিকেটার রশিদ খান, মোহাম্মদ নবী ও রহমতউল্লাহ গুরবাজের। এদিকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে অংশ নিতে বাংলাদেশ দল রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ৮টার ফ্লাইটে চট্টগ্রামে আসছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাংলাদেশ দলের ২১ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে অনুশীলন করার কথা। তার আগে শনিবার সকালে ঢাকা এসে পৌঁছেছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এই ভেন্যুতে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। চট্টগ্রাম থেকে দুই দল টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে ঢাকায়। হোম অব ক্রিকেটে ৩ ও ৫ মার্চ হবে কুড়ি ওভারের ম্যাচ। ওয়ানডে ম্যাচ শুরু সকাল ১১টায়। আর টি-টোয়েন্টি বিকাল ৩টা থেকে।

সকালে ডমিঙ্গো এলেও একদিন আগেই স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ ঢাকায় পৌঁছান। শুক্রবার নির্বাচকদের সঙ্গে বিপিএলের ফাইনাল ম্যাচ মাঠে বসে উপভোগ করেছেন হেরাথ। এদিকে জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নিচ্ছেন সাবেক প্রধান কোচ জেমি সিডন্স।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে অংশ নিতে বাংলাদেশ দল রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ৮টার ফ্লাইটে চট্টগ্রামে আসছে। ওয়ানডে দলে ডাক পাওয়া ক্রিকেটার ও কোচিং স্টাফদের শনিবার কোভিড পরীক্ষা হয়েছে। তারপরই সবাই জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। কয়েকদিন আগে কোভিড পজিটিভ হওয়া ব্যাটিং কোচ সিডন্স আজ নমুনা দেবেন। নেগেটিভ রিপোর্ট পেলে তিনিও যোগ দেবেন দলের সঙ্গে।

এদিকে সিলেটে ক্যাম্প করা আফগানিস্তান দল শনিবারই চট্টগ্রাম এসে পৌঁছেছে। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা আফগান তিন ক্রিকেটার রশিদ খান, মোহাম্মদ নবী ও রহমতউল্লাহ গুরবাজের।

আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ-আফগানিস্তান। ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে এই লিগের পয়েন্ট তালিকার শীর্ষ আটে থাকতে হবে। এজন্য আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দুই দলের জন্যই অনেক গুরুত্বপূর্ণ।

ওয়ানডে সুপার লিগে ভালো অবস্থায় আছে দুই দলই। ১২ ম্যাচে ৮ জয়ে ৮০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বাংলাদেশ। অন্যদিকে আফগানিস্তানের ৬ ম্যাচে জয় ৬টিতেই। ৬০ পয়েন্ট নিয়ে আফগানরা তালিকার পঞ্চম স্থানে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!