তামিম নিজেই সিদ্ধান্ত নেবেন খেলবেন কিনা

অনুশীলনে নেটে ব্যাট করেছেনে তামিম

-তামিম ইকবালের ইনজুরির আপডেট সম্পর্কে কিছু জানাবেন অধিনায়ক?

অধিনায়কের উত্তর-‘ফিটনেস টেস্ট হবে। তবে দেখে এলাম তামিম ইকবাল নেটে ব্যাটিং করছে। ফিজিও ব্যাপারটা দেখছে। তবে খেলাটা নির্ভর করছে তামিমের সিদ্ধান্তের ওপর। সে যদি মনে করে খেলার মতো ফিটনেস আছে, তাহলে খেলবে।’

বলটা তামিমের কোর্টেই তাহলে ঠেলে দিলো বাংলাদেশ!

শুক্রবার ওভালে অনুশীলনের সময় বাম হাতের কব্জিতে চোট পান তামিম। বলের আঘাতটা এতোই বেশি ছিলো যে অতিরিক্ত সতর্কতার জন্য এক্সরেও করানো হয়। তবে এক্সরে রিপোর্টে কোন চিড় ধরা পড়েনি। কিন্তু চোটের স্থান বেশ ফুলে গিয়েছিলো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে তামিম ইকবাল খেলবেন কিনা- সেই প্রশ্নে টিম ম্যানেজমেন্ট কাল পর্যন্ত দুই ধরনের সিদ্ধান্তে ছিলো। যদি তামিম খেলেন এবং তার চোট তাতে আরো বেড়ে গেলে তাতে বিশ্বকাপের বাকি সময়টায় আরো বড় সমস্যার তৈরি হবে। কারণ এই বিশ্বকাপের প্রথম পর্বে তো বাংলাদেশ শুধুমাত্র একটি ম্যাচ খেলতে নামবে না। দক্ষিণ আফ্রিকা ম্যাচ বাদ দিলে আরো আটটি ম্যাচ আছে। তাই বাকি সেই ম্যাচগুলোতে পুরোদুস্তর ফিট হিসেবে তামিমকে যাতে পাওয়া যায়- সেই সিদ্ধান্তের পক্ষেও মতামত ছিলো বেশ জোরালো।

তবে তামিমের মতো গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়কে ছাড়া বাংলাদেশ বিশ্বকাপ শুরু করলে সেটা দলের ওপর আরো বড় চাপের তৈরি করতে পারে- সেই আশঙ্কাও ছিলো। দক্ষিণ আফ্রিকার শুরুর দিকের ব্যাটসম্যানদের সামাল দেয়ার জন্য তামিম বাংলাদেশের সেরা ব্যাটসম্যান।

তামিমের খেলা বা না খেলার এই দোটানায় থাকা বাংলাদেশ দল শেষমেষ সিদ্ধান্তের জন্য তামিমের কাছেই দারস্থ হয়। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফিও সেই কথাই জানালেন-‘সিদ্ধান্ত নেবে তামিম। তার ব্যথা সে কেমন অনুভব করছে, সেটা তারই সবচেয়ে ভালো জানার কথা। ফিজিও তো তাকে অবশ্যই দেখবেন। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো তামিম নিজে কি ভাবছে।’

দুই হাঁটুতে সাতটি অস্ত্রোপচার করানো মাশরাফি তো নিজেই এই ক্রিকেট দর্শন নিয়ে খেলে চলেছেন। দলের বাকিদের কাছ থেকেও সেই লড়াইটাই চান অধিনায়ক!

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!