তাইজুলের শিকার হয়ে সেঞ্চুরি বঞ্চিত হলেন আসগর আফগান

আফসার জাজাইকেও আউট করেন তাইজুল

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন সাংবাদিকদের তাইজুল ইসলাম বলেছিলেন দ্বিতীয় দিন মিরাকলের অপেক্ষায় থাকবে বাংলাদেশ। সেই দায়িত্ব নিজের কাঁধেই নিয়ে নিলেন তাইজুল। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির আশায় থাকা আসগরকে মুশফিকের ক্যাচ বানানোর পর আফসার জাজাইকে করেন সরাসরি বোল্ড। ফলে তিনশ রানের আগেই ৭ উইকেট হারিয়ে ফেলল আফগানিস্তান।

দ্বিতীয় দিনে আফগানদের ব্যাটিংয়ের সূচনা করেন আসগর আফগান এবং আফসার জাজাই। দিনের চতুর্থ ওভারের শেষ বলে ৯২ রানে ব্যাট করতে থাকা আসগর আফগানকে ফিরিয়ে সেঞ্চুরি বঞ্চিত করেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে এটি তাইজুলের তৃতীয় শিকার। এই রিপোর্ট লেখা অবধি আফগানিস্তানের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২৯৯ রান। উইকেটে আছেন রশিদ খান ও কাইশ আহমেদ।

রহমত শাহের সেঞ্চুরি আর আসগর আফগানের অপরাজিত ৮৮ রানে প্রথম দিনে আফগানরা সংগ্রহ করে ৫ উইকেট হারিয়ে ২৭১ রান। টাইগারদের হয়ে দুইটি করে উইকেট নেন তাইজুল ইসলাম আর নাইম হাসান।

এই টেস্টে কোনো পেসার ছাড়ায় মাঠে নেমেছে টাইগারবাহিনী। আর দীর্ঘদিন পর বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নেমেছেন দলপতি সাকিব আল হাসান। বাংলাদেশের দ্রুততম বোলার হিসেবে টেস্টে ১০০ উইকেটের মালিক হয়েছেন তাইজুল ইসলাম। এই রেকর্ড গড়তে তিনি পেছনে ফেলেছেন সাকিব আল হাসানকে। সাকিব ২৮ টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন আর তাইজুল ২৫ টেস্টেই এই রেকর্ড গড়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!