তরুণীকে ধর্ষণ, মামলায় আসামির যাবজ্জীবন

২০১৩ সালে সংঘটিত মিরসরাইয়ের রোজিনা আক্তার রামিশা নামে এক তরুণীকে ধর্ষণের দায়ে নজরুল ইসলাম (৩৫) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

মঙ্গলবার ( ২৭ আগস্ট) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুতাহির আলী এ রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নজরুল ইসলাম মিরসরাই উপজেলার মধ্যম ওয়াহেদপুর এলাকার শফিউল আলমের ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এমএ নাসের চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, তরুণীকে ধর্ষনের দায়ে নজরুল ইসলাম নামের এক আসামি যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০হাজার টাকা জরিমানা করেছেন আদালত। একই সাথে আদালত ওই কিশোরীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে নজরুল ইসলামকে আরো ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা পাঁচ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। মামলায় খালাসপ্রাপ্তরা হলেন একই গ্রামের মো. শাহাদাত, রুবেল চন্দ্র দাশ, মো. নজরুল, মো. মহিউদ্দিন ও মো. হারুন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় রবিউল হোসেনের মুরগির খামারে ধর্ষণের শিকার হন রোজিনা। অপমান সইতে না পেরে সেই রাতে রবিউল হোসেনের বাড়িতে আত্মহত্যা করেন রোজিনা। এ ঘটনার পরদিন পুলিশ বাদি হয়ে অপমৃত্যুর মামলা দায়ের করে করে। তদন্তে ধর্ষণ ও আত্মহত্যার বিষয়টি প্রমাণিত হলে ২০১৩ সালের ২২ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি স্থানান্তর করা হয়। ২০১৪ সালের ২১ অক্টোবর মামলায় ৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ছয় জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

এনজেএন/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!