তথ্যমন্ত্রী নবম ওয়েজবোর্ড নিয়ে তালবাহানা করছেন !

তথ্যমন্ত্রী নবম ওয়েজবোর্ড নিয়ে তালবাহানা করছেন ! 1এহসান আল-কুতুবী: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু নবম ওয়েজবোর্ড নিয়ে তালবাহানা করছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজেএ) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল । তিঁনি বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর এ ব্যাপারে ঘোষণা দিলেও কোন উদ্দেশ্যে তা বাস্তবায়নে গড়িমসি করছেন আমাদের বোধগম্য নই।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে মঙ্গলবার (৩১ জানুয়ারি) আয়োজিত মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ( সিইউজে)’র সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ন সম্পাদক সরুপ ভট্টাচার্জের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, তথ্য মন্ত্রণালয় ওয়েজবোর্ড গঠন করার জন্য প্রাথমিক উদ্যোগ গ্রহণ করেছে। ইতোমধ্যে তথ্য মন্ত্রণালয় ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদেরকে কিভাবে ওয়েজবোর্ডে অন্তর্ভুক্ত করা যায় সেজন্য একটি সাবকমিটি করেছে। সেই কমিটিতে বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রতিনিধিরা আছেন। পাশাপাশি ১৯৭৪ সালের যে আইন, সেটি সংশোধনের কাজ চলছে।
তিঁনি আরো বলেন, ওয়েজ বোর্ড নিয়ে তালবাহানা করছেন তথ্যমন্ত্রী। তিনি সাংবাদিকদের অধিকারে তার দলীয় লোকদের সম্পৃক্ত করে আমাদের ন্যায্যা অধিকারে হস্তক্ষেপ করছেন। এ ব্যাপারে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা দিলেও তথ্যমন্ত্রী কেন তা বাস্তবায়নে গড়িমসি করছেন তা আমাদের বোধগম্য নই। তিনি আরো বলেন, ওয়েজবোর্ড সাংবাদিকদের ন্যায্য দাবি, আমরা তথ্য মন্ত্রণালয়ে তুলে ধরেছি। লাগাতারভাবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতৃত্বে দাবি আদায়ের আন্দোলন জ্বালিয়ে রেখেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সংঘবদ্ধভাবে সরকারের কাছে যুক্তির ভাষায় দাবি উপস্থাপন করতে পেরেছে।

তথ্যমন্ত্রী নবম ওয়েজবোর্ড নিয়ে তালবাহানা করছেন ! 2সমাবেশে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, সহ-সভাপতি মো. শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, অঞ্জন সেন, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সাবেক সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রিটন, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনা, আহমেদ কুতুব ও প্রীতম দাশ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!