ঢেউয়ের আঘাতে কাঁপছে সেন্টমার্টিন, জেটিতে ফাটল ও ভাঙন

প্রবল শক্তিশালী ঘুর্ণিঝড় ‘ইয়াস’ এর প্রভাবে গত দুইদিন ধরে টেকনাফের উপকূলে বাতাসের তীব্রতা বেড়েছে। সেই সাথে জোয়ারের পানিও অস্বাভাবিক বেড়েছে। সেন্টমার্টিনদ্বীপে ঢেউয়ের আঘাতে চারটি ফিশিং ট্রলার ক্ষতিগ্রস্থ হয়েছে।

প্রচন্ড বাতাসে পাঁচটি নারিকেল গাছ উপড়ে পড়েছে। ঢেউয়ের আঘাতে সেন্টমার্টিনদ্বীপ জেটির একাধিক স্থানে ফাটল ও ভাঙ্গণ ধরেছে। তাছাড়া দ্বীপের উত্তর ও পশ্চিম অংশে ভুমি ধসে গেছে।

সেন্টমার্টিন দ্বীপের ইউপি চেয়ারম্যান নূর আহমদ সেন্টমার্টিন দ্বীপ থেকে ফোনে জানান, সেখানে জোয়ারের পানি অস্বাভাবিক বেড়ে গেছে। এমনকি জোয়ারের পানি বাজারেও উঠে গেছে। ঢেউয়ের আঘাতে ৪টি ফিশিং ট্রলার ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রচন্ড বাতাসে পুলিশ ফাঁড়ির পাশে ৫টি নারিকেল গাছ উপড়ে পড়েছে।

তিনি জানান, ঢেউয়ের আঘাতে সেন্টমার্টিনদ্বীপ জেটির একাধিক স্থানে ফাটল ও ভাঙ্গন ধরেছে। তাছাড়া দ্বীপের উত্তর ও পশ্চিম অংশে ব্যাপকভাবে ভূমি ধসে গেছে। মাছ ধরার ট্রলারগুলো নিরাপদে রাখা হয়েছে।

এদিকে টেকনাফ উপজেলা প্রশাসন সম্ভাব্য সব রকমের প্রস্ততি গ্রহণ করেছে বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পারভেজ চৌধুরী।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!