ঢাবিতে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মহসিন কলেজ ছাত্রলীগের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগ এবং সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রদল ও বহিরাগত সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রামের মহসিন কলেজ ছাত্রলীগ।
রোববার (২৯ মে) দুপুর ১২টায় কলেজ গেটে মানববন্ধন কর্মসূচি পালন করে কলেজ ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা।

মহসিন কলেজের ছাত্রপ্রতিনিধি আনোয়ার হোসেন পলাশের সভাপতিত্বে মানববন্ধন সঞ্চালনা করেন ছাত্রপ্রতিনিধি মায়মুন উদ্দিন মামুন।

মানববন্ধনে বক্তারা বলেন, জিয়াউর রহমান শিক্ষাঙ্গনে ছাত্রদলের হাতে অস্ত্র তুলে দিয়ে শিক্ষার পরিবেশকে বিষিয়ে তুলেছিলেন। আর বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা শিক্ষার্থীদের হাতে বই এবং কলম তুলে দিয়ে তাদেরকে সঠিক পথে চালিত করেছেন। এটাই বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে মৌলিক পার্থক্য। বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগকে তিনি শিখিয়ে গেছেন, কীভাবে ছাত্র রাজনীতি করতে হয়।

বক্তারা আরও বলেন, এক সময় শিক্ষাপ্রতিষ্ঠানে টেন্ডারবাজি ও অস্ত্রবাজি হতো। শিক্ষার্থীদের ভয় দেখানো হতো, গুলি করা হতো। এখন সে অবস্থা নেই, সাধারণ শিক্ষার্থীরা সেশনজটবিহীন লেখাপড়া করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের হাতে বই তুলে দিয়েছেন।বই দিয়েই অস্ত্রকে নিবারণ করা যায়।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা হারুণ অর রশিদ হৃদয়, মিনহাজ তালুকদার, নাজিম উদ্দীন, তাফহিম সোহেল, আব্দুস সোবহান, হাবিবুর রহমান সুজন, আরিফুল ইসলাম, সাকিব চৌধুরী, লালয়লা সিকদার লিপি, আনিকা সুলতানা, মোহাম্মদ হাসান, মো. মাহমুদ, যুবরাজ দাশ, এইচএম জাহিদ, আরিফুল ইসলাম, আরিফুল ওয়াহিদ, রাজিব মাহমুদ, মো. মনির, তারিবুন চৌধুরী, মেহরাজুল আনোয়ার, মো. সালেক, এএইচ সৌরভ, আব্দুল আজিজ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!