ঢাবিতে কুতুবদিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’র ইফতার মাহফিল সম্পন্ন

ঢাবিতে কুতুবদিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’র ইফতার মাহফিল সম্পন্ন 1

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কুতুবদিয়ার শিক্ষার্থীদের সংগঠন “দ্বীপশিখা” (কুতুবদিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন, ঢাকা)’র উদ্যোগে নবীনবরণ ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে ।
সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার ভবনের সিরাজুল ইসলাম লেকচার হলে অনুষ্ঠিত এ ইফতার মাহফিল অনেকতটা ঢাকাস্থ কুতুবদিয়াবাসীর মিলনমেলায় পরিণত হয়। এতে কুতুবদিয়ার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ঢাকা শহরে অধ্যয়নরত কুতুবদিয়ার শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের শুরুতে কুতুবদিয়ার ঐতিহ্য, সংস্কৃতি ও বর্তমান শিক্ষার অবস্থান নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।
পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয়ে সংগঠনের সাধারণ সম্পাদক এজাম উদ্দিনের সূচনা বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা পর্ব শুরু হয় ।
ঢাবিতে কুতুবদিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’র ইফতার মাহফিল সম্পন্ন 2অনুষ্ঠানে সভাপত্বি করেন সংগঠনের সভাপতি মেহেদী হাসান সোহেল ও সঞ্চালনা করেন মোঃ নাঈম উদ্দিন সিদ্দিকি তুফাত ও ইয়াছীর আরাফাত ।
এতে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) নাসরীন আহমাদ , সাবেক তথ্য ও জ্বালানী সচিব আ.ম.ম. নাসির উদ্দিন, কাস্টমসের সহকারী কমিশনার(অব.) মুক্তিযোদ্ধা মোহা. আবুল কাশেম, কোস্ট ট্রাস্টের নির্বাহী পরিচালক ও ইক্যুয়টিবিডির চীফ মডারেটর রেজাউল করিম চৌধুরী, মিরপুর ক্যান্টনমেন্টে কর্মরত কর্ণেল মিজান, ইমিনেন্স কলেজের ইংরেজি শিক্ষক মশিউর রহমান, পিংকন ফ্যাশন সোর্সিং এর সিইও ও দ্বীপশিখার প্রধান উপদেষ্টা মোমেন আকসা , চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি রোকন উদ্দিন সিদ্দিকী রানা।
আলোচনায় বক্তারা ঢাকাস্থ কুতুবদিয়ার এত শিক্ষার্থী দেখে অভিভূতি প্রকাশ করেন ও দ্বীপশিখা(কুতুবদিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন, ঢাকা) গড়ার জন্য ভূয়সী প্রশংসা করেন।
বক্তারা কক্সবাজারের কুতুবদিয়া রক্ষা ও অবকাঠামোগত উন্নয়নে সরকারের কাছে সামষ্ঠিক দাবী তোলে ধরার প্রতি জোর গুরুত্ব আরোপ করেন।

 

ঢাবিতে কুতুবদিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’র ইফতার মাহফিল সম্পন্ন 3পরে, সংগঠনের পক্ষ থেকে কুতুবদিয়-মহেশখালীর সাংসদ আশেক উল্লাহ রফিকের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয় ।

উল্লেখ্য : কুতুবদিয়ার শিক্ষার মানোন্নয়ন এবং সর্বাঙ্গীন উন্নয়নের লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত এই সংগঠনটি ইতিমধ্যে বেশ কিছু শিক্ষামূলক কর্মসূচী হাতে নিয়েছে। প্রেস বিজ্ঞপ্তি ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!