ঢাকা-চট্টগ্রামের জলাবদ্ধতা দূর করতে কমিটি গঠন

ঢাকা-চট্টগ্রামের জলাবদ্ধতা দূর করতে কমিটি গঠন 1প্রতিদিন রিপোর্ট : ঢাকা ও চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসনে করণীয় ঠিক করতে কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে জলাবদ্ধতা নিরসনে ৩ সিটি কর্পোরেশন, ওয়াসা, মন্ত্রণালয়ের এক সমন্বয় সভায় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ কমিটি গঠনের কথা জানান।

বৈঠকে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, চট্টগ্রাম সিটি মেয়র আজম নাছির, নারায়নগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী, নিরবাহী কর্মকর্তাগন, ওয়াসার এমডি প্রমূখ উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম নাসরিন আকতারকে কমিটির প্রধান করে সদস্য হিসেবে রাখা হয়েছে- মন্ত্রণালয়ের আরেক অতিরিক্ত সচিব, ঢাকা উত্তর, দক্ষিন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ওয়াসার এমপি, তিন সিটির চীফ ইঞ্জিনিয়ার, নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে।

কমিটি ওয়াসা, পৌরসভা আইন, নীতিমালা পর্যালোচনা করে পরিবর্তন বা সংশোধন প্রয়োজন হলে সেটা প্রতিবেদন আকারে আগামী ১ মাসের মধ্যে দাখিল করবে।

এসময় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, জলাবদ্ধতা নিয়ে কোন ধরণের কাউকে দোষারোপ করা যাবে না। ওয়াসা না, সিটি করেপোরেশন করবে; এসব করার সুযোগ নেই। সবাইকে সমন্বয় হয়ে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, কমিটি প্রতিবেদন দেয়ার পর আমরা আবার বসবো। জলাবদ্ধতা নিরসনে সব ধরণের উদ্যোগ নেয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!