ঢাকা ও চট্টগ্রামে তিন দফা জানাজা মোছলেম উদ্দিনের, দাফন গরিবউল্লাহ শাহ মাজারে

চট্টগ্রামের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের নামাজে জানাজা ঢাকা ও চট্টগ্রামে মোট তিন দফায় অনুষ্ঠিত হবে।

রোববার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ৪৭ মিনিটে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই সংসদ সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা মৃত্যুবরণ করেন।

মোছলেম উদ্দিনের পারিবারিক সূত্রে জানা গেছে, তার প্রথম জানাজা সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

জানাজা শেষে তাকে সোমবারই হেলিকপ্টারে চট্টগ্রামের বোয়ালখালীতে নিজ গ্রামে নিয়ে আসা হবে। সেখানে বাদ আছর বোয়ালখালী গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয়ে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে হযরত গরিবউল্লাহ শাহ মাজারে মায়ের কবরের পাশে দাফন করা হবে মোছলেম উদ্দিন আহমদকে ।

গত দুই বছর ধরে তিনি ক্যান্সারের সঙ্গে লড়ে যাচ্ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তার পরিবারে স্ত্রী ছাড়াও রয়েছেন ৪ মেয়ে।

জানা গেছে, করোনা মহামারি চলাকালে মোছলেম উদ্দিনের শরীরে ক্যান্সার শনাক্ত হয়। সাম্প্রতিক সময়ে তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটছিল। পরে তাকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

মোছলেম উদ্দিন আহমদ ১৯৬৯ সালে ছাত্রলীগের সরকারি কমার্স কলেজ শাখার সহসভাপতি হিসেবে নিযুক্ত হন।পরবর্তীতে তিনি চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭০ সালে ছাত্রলীগের চট্টগ্রাম শহর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

মোছলেম উদ্দিন আহমদ ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। বাংলাদেশ স্বাধীন হবার পর তিনি ১৯৮২ সালে ছাত্রলীগের চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

মোছলেম উদ্দিন আহমদ ২০২০ সালের ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হন। জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুর পর শূন্য ওই আসনে নির্বাচন করে তিনি এমপি হন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!