ড্রেনে নবজাতকের লাশ

রাজীব সেন প্রিন্স, বিশেষ রিপোর্ট :

 

চারদেয়ালের মাঝে নরম কোন বিছানায় বা মাতৃকোলে থাকার কথা নারি ছেড়া বুকের ধন নবজাতক শিশুর। অতচ পথ চলতে গিয়ে সড়কের পাশের কোন ডাস্টবিন বা নালা নদ্র্দমায় চোখ রাখলেই প্রায়শঃ দেখা মেলে একমাস থেকে ছয়মাসের কোন নবজাতক শিশুকে পড়ে থাকতে।

 

দেখে মনে হবে নবজাতক শিশুটি নিশ্চিন্ত মনে সমাজের মানুষ রু48215_138পী কিট পতঙ্গগুলোর অভিশাপ থেকে মুক্ত হয়ে আদুরে মাখা হাসির ছটক নিয়ে ঘুমাচ্ছে। আসলে তা নয় দেহটা পড়ে থাকে প্রাণটি চলে গেছে অনেক আগেই ঈশ্বরের কাছে। কারণ এমন পাপের দুনিয়া সে দেখবে না বলেই হয়তো তাকে বুকে টেনে নিয়েছে ঈশ্বর।

 

পরিসংখ্যানে দেখা যায়, কিছু কামুক পুরুষ আর লোভী নারীর অবাধ মেলা মেশার ফসল হিসেবে জন্ম নেই এসব শিশুরা। যারা সমাজের লোক লজ্জার ভয়ে সদ্য জন্ম নেওয়া বা জন্ম নেওয়ার আগে আজন্ম পাপ মনে করে ছুঁড়ে ফেলে নির্জ্ন অন্ধকার কোন স্থানে। যারা কাক ডাকা ভোরে একটি ফুটফুটে তাজা প্রাণকে ডাস্টবিন বা নালায় ছুড়ে ফেলতে একটুকুও চিন্তা করে না তারা এমন অবৈধ মেলা মেশার অধিকার রাখে কিভাবে? কেনই বা ঈশ্বর এমন জগণ্য মন নিয়ে সমাজে জন্ম দিয়েছে এসব পাপীদের?

 

এমনি নানা প্রশ্নের জন্ম হয় মনে। যখন নিজের চোখের সামনেই ভেসে উঠে করুণ এমন চিত্র। চোখের সামনেই এমন এক নবজাতকের লাশ দেখা মেলে ড্রেনে।

1458392239

সময়টা সকাল সোয়া দশটা। নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদের দক্ষিন পাশের ড্রেনে পড়ে আছে দুই মাস বয়সি নবজাতকের লাশ। পথচারিদের খবরে ছুটে আসে পুলিশ। উদ্ধার করা হলেও প্রাণ ছিলনা তাতে। লাশ হিসেবেই মরদেহটি আঞ্জুমফিদুল ইসলামকে বুঝিয়ে দেয়া হয়েছে সকাল সাড়ে ১১ টায়।

 

কোতোয়ালী থানার এসআই বিকাশ চন্দ্র বলেন, ‘সকালে পথচারিরা নবজাতকের মরদেহটি দেখতে পেয়ে কোতোয়ালী থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। শিশুটির বয়স দুই মাস। কেউ হয়তো গর্ভপাত করিয়ে নবজাতকের মরদেহটি ফেলে গেছে।

 

নবজাতকের লাশটি উদ্ধারের সময় জড়ো হওয়া পথচারীরা ধিক্কার জানায় এবং ঘৃণা জানায় তাদের যারা এমন ঘৃণ্য কাজটি করেছে। তাদের জন্মটাই আদো ঠিক আছে কিনা এমন হরেক রকম প্রশ্নও ছুঁড়ে দেয় কেউ কেউ।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

 

এ এস / জি এম এম / আর এস পি ::

 

 

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!